× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া বাঙালি স্বাধীনতা পেতো না: উপাচার্য ড. সৌমিত্র শেখর

ত্রিশাল প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২২, ০৭:১৪ এএম

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল৷ তার জন্ম না-হলে এবং নেতৃত্ব না-হলে বাঙালি তার প্রার্থিত স্বাধীনতা পেতো না।” সকালে ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “পিতার আদর্শ নিষ্ঠার সঙ্গে বহন করে বঙ্গবন্ধুর-কন্যা জননেত্রী শেখ হাসিনা যে সোনার বাংলাদেশের স্বপ্ন নিয়ে শিক্ষা বিপ্লবের ডাক দিয়েছেন আমরা সেই বিপ্লব বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করছি। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি জাতির জনকের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

এ সময় তাঁর সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, অগ্নি-বীণা হলের প্রভোস্ট নূরে আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ চৌধুরী, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিম, কর্মচারী সমিতির সভাপতি রিয়াজুল হক রাজু ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান এবং কর্মচারী সমিতি (গ্রেড-১৬-২০)থর সভাপতি রেজাউল করিম রানা ও সাধারণ সম্পাদক মাসুদ রানা পলাশ এবং অতিরিক্ত পরিচালক ও পি.এস টু ভিসি এস এম হাফিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য ড.সৌমিত্র শেখর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে রওয়ানা দেন। আগামী ১৬ জানুয়ারি ২০২২ তারিখ সকালে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. সৌমিত্র শেখর গত ১৯ ডিসেম্বর ২০২১ তারিখ পূর্বাহ্নে বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। যোগদানের পরই নবনিযুক্ত উপাচার্য বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু ভাস্কর্য ও জাতীয় কবি নজরুল ইসলামের ভাস্কর্যের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।




Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.