× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শাহ্জালাল ইসলামী ব্যাংকে পদোন্নতি পেলেন হাসান চৌধুরী

০৫ ডিসেম্বর ২০২১, ০৭:১৯ এএম

শাহ্জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন বিশিষ্ট ব্যাংকার মিঞা কামরুল হাসান চৌধুরী। রোববার ইভিপি এন্ড হেড অব পিআরডি মো. সামছুদ্দোহা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। পদোন্নতি পাওয়ার আগে কামরুল হাসান চৌধুরী শাহ্জালাল ইসলামী ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মানব সম্পদ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। তিনি ব্যাংকের রিটেইল ব্যাংকিং ডিভিশন, আইসিটি সিকিউরিটি ডিপার্টমেন্ট, রিসার্চ এন্ড ডেভেলাপমেন্ট ডিপার্টমেন্ট, ব্র্যান্ডিং এন্ড প্রডাক্ট ডেভেলাপমেন্ট ডিপার্টমেন্ট-সহ ট্রেনিং একাডেমির সার্বিক কার্যক্রম তত্ত্বাবধান করেন।

শাহ্জালাল ইসলামী ব্যাংকে যোগদানের পূর্বে কামরুল হাসান চৌধুরী ব্যাংক এশিয়া লিমিটেড-এ উপ-ব্যবস্থাপনা পরিচালক, এসবিএস হিসেবে কর্মরত ছিলেন। বর্ণীল কর্মময় জীবনে তিনি ব্যাংকের মানবসম্পদ উন্নয়ন, ঋণ ঝুঁকি ব্যবস্থাপনা ও অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালনসহ বহুমুখী কাজের অভিজ্ঞতায় সমৃদ্ধ।

কামরুল হাসান চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করে ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। কেন্দ্রীয় ব্যাংকে থাকাকালীন সময়ে তিনি পাবলিক একাউন্টস ডিপার্টমেন্ট, অডিট ডিপার্টমেন্ট, প্রবলেম ব্যাংক মনিটরিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব ব্যাংকিং ইন্সপেকশন (ফরেন ব্যাংক ডিভিশন) এবং ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট অ্যান্ড পেমেন্ট সিস্টেমস-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে কর্মরত ছিলেন।

২০০৮ সালে কামরুল হাসান চৌধুরী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-এ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ২০১৫ সাল পর্যন্ত বিভাগীয় প্রধান হিসেবে বিভিন্ন বিভাগের দায়িত্ব পালন করেছেন।

কামরুল হাসান চৌধুরী পেশাগত উৎকর্ষতা সাধনে আমেরিকা, জার্মানী, মালয়েশিয়া এবং ভারতসহ দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.