× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঈশ্বরগঞ্জে শিক্ষক স্বল্পতার কারণে ব্যাহত হচ্ছে পাঠদান

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

২৯ জুন ২০২২, ০৬:১৭ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক পদে বিপুলসংখ্যক পদ শূন্য রয়েছে। শিক্ষক স্বল্পতার কারণে ব্যাহত হচ্ছে পাঠদান। শিক্ষক সংকটে মানসম্মত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে হাজারো শিক্ষার্থী। যেসব বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই সেসব বিদ্যালয়ে সিনিয়র সহকারী শিক্ষকদের চলতি দায়িত্বে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে পদায়ন করা হয়েছে। এতে করে বিপুলসংখ্যক সহকারী শিক্ষকের পদও শূন্য হয়ে পরেছে।


ঈশ্বরগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনার কলী নাজনীন জানান, উপজেলায় ১৪০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বর্তমানে ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। একই সঙ্গে ৭৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে সহকারী শিক্ষককের পদ শূন্য রয়েছে।

ঈশ্বরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা ঐক্য পরিষদ আহ্বায়ক সানোয়ার পারভেজ তাসাদ্দাক বলেন, করোনার কারণে দীর্ঘদিন ধরে নিয়োগ বন্ধ থাকায় শিক্ষক সংকট দেখা দিয়েছে। এর পর অনেক সিনিয়র সহকারী শিক্ষকই প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব পালন করছেন। এতে অনেক বিদ্যালয়ে শিক্ষক সংকট হওয়ায় মানসম্মত পাঠদানে ব্যাহত হচ্ছে। দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে শিক্ষার গুণগত মান ও কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব হবে।

এ ব্যাপারে ময়মনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল হক বলেন, সহকারী শিক্ষকের শূন্য পদ পূরণের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই করে যাবতীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রধান শিক্ষকের শূন্য পদ পূরণের জন্য প্রজ্ঞাপন দেওয়ার ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। খুব তারাতাড়ি নিয়োগ দেয়া হবে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.