× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ত্রিশাল সেজেছে নতুন সাজে, রাত পোহালেই আওয়ামীলীগের সম্মেলন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

২৯ জুন ২০২২, ০৬:৫৭ এএম

দীর্ঘ ১৯ বছর পর ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ১লা জুলাই শুক্রবার। সম্মেলন ঘিরে ত্রিশাল এলাকা সেজেছে নতুন সাজে। আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে উৎসব আমেজ বিরাজ করছে ।

সকল জল্পনা কল্পনা গ্রুপিং লবিং পিছনে ফেলে সম্মেলনের মাধ্যমে নতুন সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। দুটি পদের জন্য প্রতিদ্বন্ধিতায় রয়েছেন বিগত কমিটির সিনিয়র ও বর্ষীয়ান নেতাসহ নতুন অনেক মুখ। এই সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদে নবীন-প্রবীণ মিলিয়ে ডজন খানেক নেতা প্রার্থী হয়েছেন।

এদিকে সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা- কর্মীদের মধ্যে উৎসব আমেজ চলছে। গোটা পৌর শহর পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। শুভ কামনার পোস্টারে শহরের ভবনগুলোর দেয়াল ফাঁকা নেই। নির্মাণ করা হয়েছে অর্ধশত তোরণ। রাতে অনেক ভবনে আলোকসজ্জাও করা হয়েছে। সম্পূর্ন প্রস্তুত সমে¥লন স্থল। চাস্টল গুলোতে আলোচনার ঝড় বইছে কে আসছেন এ উপজেলার আওয়ামীলীগের দায়িত্বে। সর্বশেষ ২০০৩ সালে ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার সভাপতি ও আবুল কালাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে আব্দুল মতিন সরকার ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হলে সভাপতির পদ শুন্য হয়। পরে সিনিয়র সহ-সভাপতি হায়দার আলী মাস্টার ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এ কমিটির মেয়াদ উত্তীর্ন্ন হয়ে একটানা ৯ বছর কাটিয়ে দেন। কমিটিকে কেন্দ্র করে দলের মধ্যে দেখা দেয় দলীয় কোন্দল লবিং গ্রুপিং। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় নতুন কমিটির দাবী করে ৬১ সদস্যের মধ্যে ৫৬ জন পদত্যাগ করেন।

পরে ঐ কমিটি বিলুপ্ত করে ২০১২ সালে সাবেক সংসদ সদস্য এডভোকেট রেজা আলীকে আহবায়ক করে ৭১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটি গঠন হয়ে তা চলে দশ বছর। আহবায়ক কমিটির মেয়াদ উত্তির্ণ হয়ে ত্রিশাল উপজেলা আওয়ামীলীগ দুই কমিটির পরিচয় নিয়ে চলছে বহুদিন। দলের নেতাকর্মীর মাঝে সৃষ্টি হয় গ্রুপিংয়ের।

দলীয় সূত্র জানায়, পৌর শহরের সরকারী নজরুল একাডের্মীধসঢ়; মাঠে শুক্রবার বিকেল ৩ টায় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উদ্বোধন করবেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এড. জহিরুল হক খোকা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রিয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির বাবু অসিম কুমার উকিল, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী। প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখবেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও সাবেক সংসদ সদস্য এড. রেজা আলী। অনুষ্ঠান পরিচালনা করবেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আবুল কালাম।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.