× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কুরবানীর ঈদে বরিশালের চমক ‘বিগ বাহাদুর ও তুফান’

বরিশাল ব্যুরো

২৯ জুন ২০২২, ০৭:১৯ এএম

দেখতে রাজকীয় ভাব, মেজাজও তেমন বেশ গরম। শখ করে নাম রাখা হয়েছে বিগ বাহাদুর। দেশীয় খাবার আর সঠিক পরিচর্যায় এখন সে নজর কারছে সকলের। সুঠাম দেহের বিগ বাহাদুরের ওজন প্রায় ৩২ মন। প্রায় ৬ ফুট উচ্চতার বিগ বাহাদুরের গাঁয়ের রঙ কালো ও সাদায় মেশানো। বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ চরআইচা গ্রামের মীর ডেইরি ফার্মের খামারী কামাল মীরের ফ্রিজিয়ান জাতের বিগ বাহাদুরকে নিয়ে এলাকায় বেশ কৌতুহল সৃষ্টি হয়েছে। 

ঈদুল আজহা উপলক্ষে বিক্রির উদ্দেশ্যে বিগ বাহাদুরের ১০ লক্ষ টাকা দাম হাকিয়েছেন খামারী। লালনপালনে ব্যয়বারের সাথে সামঞ্জস্য রেখে দাম হাকিয়েছেন বলে জানান তিনি। 

অপরদিকে জেলার বাকেরগঞ্জ উপজেলার রানীর হাট বাজার সংলগ্ন এলাকায় ইমদাদুল হক রায়হানের ফ্রিজিয়ান জাতের গরুটির নাম রাখা হয়েছে ‘তুফান’।  ৬ ফুট উচ্চতার সাদা-কালো রংয়ের তুফানকে দেখাশোনার জন্য নিযুক্ত রয়েছে তিন জন লোক। তুফনকে নিয়ে ইতিমধ্যেই বরিশালে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। এটি দেখতে দূরদূরান্ত থেকে প্রতিদিন নানান লোকজন ছুটে আসছে।

গরুটির মালিক রায়হান বলেন, তুফানের খাদ্য তালিকায় রয়েছে ধান ভাঙ্গা, গম ভাঙ্গা, ভুট্টা ভাঙ্গা, নেপিয়ার কাঁচা ঘাস। তাকে দিনে তিন বার গোসল করাতে হয়। প্রতিদিন সঠিক পরিচর্যায় গরুটির পিছনে প্রায় ১২ শ’ টাকা ব্যয় হচ্ছে। বর্তমানে তুফানের ওজন প্রায় ২৫ মন হয়েছে। গত বছর বরিশালের একটি হাটে তুফানকে উঠালে ক্রেতারা ৪ লাখ টাকা পর্যন্ত দাম উঠিয়েছে। তবে এবার ঈদুল আজহা উপলক্ষে উদ্দেশ্যে তুফানের দাম হাঁকা হয়েছে ১০ লাখ টাকা। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.