× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চুয়াডাঙ্গায় গণডাকাতি, নগদ অর্ধকোটি টাকাসহ স্বর্ণলঙ্কার লুট

চুয়াডাঙ্গা প্রতিনিধি

৩০ জুন ২০২২, ২৩:২৫ পিএম

চুয়াডাঙ্গার সদর উপজেলার গহেরপুর-সড়াবাড়িয়া সড়কে সন্ধ্যারাতে গাছ ফেলে অবরোধ করে গণডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ওই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রাইভেটকার, অটো, আলমসাধু, পাখিভ্যান ও মোটরসাইকেল আটকে অন্তত ২ শ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ প্রায় অর্ধকোটি টাকা ও ১৫ ভরি স্বর্ণালঙ্কার লুট করে মুখোশধারী ডাকাত দল। বৃহস্পতিবার (৩০ জুন) রাত ৯টা থেকে গড়াইটুপি ইউনিয়নের গহেরপুর-সড়াবাড়িয়া সড়কের শালিকচড়া মাঠের সড়কে প্রায় ঘণ্টাব্যাপী তাণ্ডব চালায় ডাকাত দল। এসময় কয়েকজনকে মারধর করে ডাকাত দলের সদস্যরা।

এদিকে, এ ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, সিনিয়র সহকারী পুলিশ সুপারর (দামুড়হুদা সার্কেল) মুন্না বিশ্বাস, দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফুল কবিরসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যরাতে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক বিশ্বজিৎ সাহা মিথুন, ঝিনাইদহের স্যানেটারি ব্যবসায়ী মিলন, রনি সাহা ও এম এম এন্টারপ্রাইজের মালিক ঠিকাদার রাজু জীবননগর থেকে প্রাইভেটকারযোগে ঘুরে বেড়াচ্ছিলেন। তারা আন্দুলবাড়ীয়ার মধ্যদিয়ে খাড়াগোদা বাজার দিকে যাওয়ার সময় ডাকাতের কবলে পড়ে। এসময় ডাকাত দেখে তারা গাড়ি পিছিয়ে নিতে গেলে গাড়িটি খাদে পড়ে। পরে ডাকাত দলের সদস্যরা সবার কাছ থেকে ৮টি স্বর্ণের  আংটি, ১টি চেইন, ১টি ব্রেসলেটসহ মোট আনুমানিক ১৫ ভরি স্বর্ণ ও নগদ ৫১ হাজার টাকা লুট করে নেয়।

এছাড়া গড়াইটুপি গ্রামের খোকনের কাছ থেকে নগত ৫ হাজার টাকা, তেঘরী গ্রামের তৈমুরের কাছ থেকে ২ হাজার টাকা, সড়াবাড়িয়ার বিশারত ও মণ্টুর কাছ থেকে ২০ হাজার টাকা, সুজায়েতপুর গ্রামের ডাক্তার মিলন হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা, বাটিকাডাঙ্গা গ্রামের শ্যামল ও কামাল কাছ থেকে ২ হাজার টাকা ছিনিয়ে নেয়। অনেকে ডাকাতির দৃশ্য দেখে দূর থেকে দৌঁড় দিয়ে পালিয়ে যায় এবং চিৎকার দেয়। পরে স্থানীয়রা ছুটে এলে ডাকাত দল পালিয়ে যায়। এসময় মাঠের মধ্যে থেকে একটি মালিকবিহীন পাখিভ্যান উদ্ধার করে স্থানীয়রা।

ডাকাতির কবলে পড়া শাহাজালাল নামের এক ভুক্তভোগী বলেন, ‘আমরা নিজের কাজ শেষ করে তিন বন্ধু মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলাম। এসময় ১৫-১৬ জন মুখোশধারী ডাকাত আমাদের মোটরসাইকেল গতিরোধ করে। আমাদের দুজনের মোবাইল ও আরেকজনের কাছ থেকে ৮ হাজার টাকা নিয়ে নেয়। পরে আমাদের মোবাইল ফোন ফেরত দিয়ে দেয়। এসময় সড়কে আসা একটি আম বোঝায় ইঞ্জিনচালিত আলমসাধু চালকের টাকা লুট করে নেয়। তারা। মোবাইল চাইলে না দেয়ায় তাকে রামদার উল্টো দিক দিয়ে শরীরে মারধর করে। পরে আমাদেরকে ছেড়ে দেয়।’

স্থানীয় একজন জানান, স্থানীয় ইটভাটার মালিক ওয়াদেহের নিকট থেকে ৯ লাখ টাকা নিয়েছে ডাকাত দল। এবং ইটভাটার পাশে একটি চায়ের দোকানি বেশকিছু সিগারেট নিয়ে বাসাই যাচ্ছিল। তার কাছ থেকে সিগারেটও নিয়ে নেয় তারা।

আলমডাঙ্গা উপজেলার জোড়গাছা গ্রামের শহিদুল হকের ছেলে গরু ব্যবসায়ী আব্দুল হক আজাদ বলেন, ‘আমরা শিয়ালমারি পশুহাট থেকে মোটরসাইকেলযোগে ফেরার সময় সড়াবাড়ীয়া মাঠের মধ্যে পৌঁছালে আমার কাছে ব্যাগে থাকা ১৪ লাখ টাকা রাম দা দেখিয়ে  ছিনিয়ে নেয়।’

স্থানীয়রা জানান, মূলত সামনে ঈদ। বৃহস্পতিবার ছিল জীবননগর উপজেলায় শিয়ালমারির পশুর হাট। হাট শেষে বাড়ি ফেরার পথে গরু ব্যবসায়ীরা ডাকাতির কবলে পড়ে।

এ বিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) এএইচএম লুৎফুল কবীর বলেন, প্রায় ১৫-২০ মিনিট সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে বলে শুনেছি। খবর পেয়ে আমি ঘটনাস্থলে এসেছি। কেউ বলছে ১২ লাখ, আবার বলছে ৯ লাখ, অন্যজন বলছে ১০ লাখ, আবার বলছে ৬ লাখ টাকা নিয়েছে। তবে কী পরিমাণ টাকা নিয়েছে, এখনই বলা সম্ভব হচ্ছে না। ডাকাতির ঘটনায় অভিযুক্তদের ধরতে ইতঃমধ্যে আমাদের টিম কাজ শুরু করছে। আশা করি খুব দ্রুত সময়ের মধ্যে ডাকাত দলকে গ্রেপ্তার করতে সক্ষম হবো।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.