× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শুরু হতে যাচ্ছে আশুলিয়ার তুরাগ পাড়ের স্থায়ী পশুর হাট

সাভার প্রতিনিধি

০৩ জুলাই ২০২২, ০৭:৪৩ এএম

মুসলিমদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। আগামী ১০ জুলাই অর্থাৎ জিলহজ্জ মাসের ১০ তারিখে বাংলাদেশে উদযাপিত হতে যাচ্ছে এ উৎসব। আর এ উপলক্ষে সাভারের আশুলিয়ায় মঙ্গলবার (৫ জুলাই) শুরু হতে যাচ্ছে স্থায়ী পশুর হাট। যেখানে মানা হয়েছে কোভিড-১৯ সংক্রান্ত সকল  স্বাস্থ্যবিধি। 

সরেজমিনে হাট ঘুরে দেখা যায়,স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি হাটে থাকছে পশু ব্যবসায়ীদের থাকা খাওয়া ও নিরাপত্তার ব্যবস্থা, জালটাকা সনাক্ত করার মেশিনও রয়েছে হাটে। আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাম্প স্থাপন করা হয়েছে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে। বৃষ্টি থেকে ক্রেতা বিক্রেতাদের নিরাপদে রাখতে ছাউনীসহ আরও নানাধরনের সুযোগ-সুবিধাও থাকছে।

সাভার উপজেলা প্রশাসন এবছরের ঈদে শিল্পাঞ্চল আশুলিয়ায় যে কয়টি পশুর হাটের অনুমোদন দিয়েছে এর মধ্যে ক্রেতা বিক্রেতাদের সুযোগ-সুবিধার দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে আশুলিয়ার তুরাগের পাড়ের স্থায়ী এই পশুর হাট।

ইজারাদার মো. নজরুল ইসলাম মুন্সী গণমাধ্যমকে জানান, আমরা সরকারি সকল নির্দেশনা মেনে হাট পরিচালনার প্রস্তুতি নিয়েছি। মাস্ক ছাড়া হাটে প্রবেশ নিষেধ, হাটে ঢুকলেই জীবাণুনাশক দিয়ে হাত সেনিটাইজ করে ঢুকতে হবে। 

তিনি আরও বলেন এ ছাড়া হাটে দেশের বিভিন্ন স্থান থেকে কোরবানির পশু নিয়ে আসা ব্যবসায়ীদের জন্য থাকা-খাওয়াসহ শতভাগ নিরাপত্তার ও ব্যবস্থা করা হয়েছে। 

হাট কর্তৃপক্ষ এরই মধ্যে তাদের সকল কার্যক্রম সম্পন্ন করেছেন। গতবারের তুলনায় এবার সুযোগ-সুবিধা বেশি হওয়ায় ক্রেতা ও বিক্রেতাদের উপস্থিতি ও বেচা-কেনা আরও বাড়বে বলে আশাবাদী হাট কর্তৃপক্ষ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.