× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সরাইলে আশ্রয়ণ প্রকল্পের ঘরে বন্যার পানি, অনাহারে বাসিন্দারা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

০৪ জুলাই ২০২২, ০৩:৪৫ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলাধীন নোয়াগাঁও ইউনিয়নের আইরল গ্রামের নিচু ভূমিতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত আশ্রয়ণ প্রকল্পে অসহায় গৃহহীনদের জন্য ১০টি  আবাসিক টিনের ঘর নির্মাণ করা হয়।  এখন অপরিসীম দুর্ভোগের মধ্যে রয়েছে এখানে বাস করা বন্যা আক্রান্ত অসহায় পরিবারগুলো।

জানা যায়, নির্মিত ১০টি ঘরের ভিতরেই কোমর সমান বন্যার পানি ঢুকেছে।   এখনো ঘরের ভিতর হাঁটুর উপরে পানি রয়েছে। নিচু ভূমিতে রাস্তাসহ আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করায় প্রকল্পের এসব ঘরে যাতায়াতের একমাত্র রাস্তাটি সম্পূর্ণ পানিতে তলিয়ে গেছে। কৃষি জমির মধ্যে অবস্থিত ওই এলাকার আশ্রয়ণের ঘরগুলো পানিতে ভাসছে। নিচু জমিতে ঘরগুলো তৈরি করায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। 

 আইরল আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মো. কুতুব মিয়া (৬০)  বলেন, আশ্রয়ণের বাড়িঘরগুলো বানানো হয়েছে আশপাশের বাড়ি থেকে অনেক নিচু জমিতে। সেজন্য আশেপাশের বাড়িঘরে পানি না উঠলেও আমাদের ঘরের ভিতর পানিতে নিমজ্জিত। আমরা ঘরের ভিতরে বাঁশের মাচা বানিয়ে থাকি। বাথরুম (টয়লেট), খাবার ও ব্যবহারের পানির টিউবওয়েল সবই পানির নিচে ডুবে আছে।

এ ব্যাপারে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনসুর আহমেদ বলেন, এখনো কোন ত্রাণ দেওয়া হয়নি। ৩০টি শুকনো খাবারের প্যাকেট পেয়েছি। আমার সমগ্র ইউনিয়ন এলাকায় প্রকল্পে মোট ঘর রয়েছে ৩৮টি। আমরা যাচাই-বাছাই করে যারা পাওয়ার যোগ্য তাদেরকে দিয়ে দেব। 






বার্তা প্রেরক

আবুল হাসনাত অপু

ব্রাহ্মণবাড়িয়া


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.