× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দিনাজপুরের নবাবকে কিনতে লাগবে ৭লক্ষ টাকা

দিনাজপুর প্রতিনিধি

০৪ জুলাই ২০২২, ০৬:১৫ এএম

১০০০ হাজার কেজি ওজনের বিশাল দেহের অধিকারী দিনাজপুরের নবাবকে পেতে চাইলে ক্রেতাকে গুনতে হবে ৭লক্ষ টাকা ।পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কুরবানীর জন্য প্রস্তুত বিশাল আকৃতির ফ্রিজিয়ান জাতের এমন ই দাম জানিয়েছেন খামারী রাশেদ পারভেজ ।

ইতোমধ্যে ক্রেতা ও দর্শনার্থীদের ব্যাপক সাড়া পেলেও ন্যায্য দামের বিষয়টি মাথায় রেখেছেন তিনি ।  খামারী রাশেদ পারভেজ দিনাজপুর সদর উপজেলার কসবা এলাকয় বাস করেন । পারিবারিক সুত্রকে পুঁজি করে গরু,ছাগল ব্যাবসায়িক উদ্যোগে পালেন তিনি । এরই অংশ হিসেবে ৩বছর আগে ফ্রিজিয়ান জাতের একটি গরুর বাছুর কিনে খামারে নয় নিজের বাড়িতেই বেড়ে উঠার গল্প জানালেন ।

তিনি বলেন, সন্তানের মতই স্বযত্নে বড় করা হয়েছে গরুটিকে । গভীর রাতে বাসায় কেউ ঢুকলে কঠিনভাবে হুংকার দেয় গরুটি । তাই আদর করে নাম রাখা হয়েছে নবাব । সম্পুর্ন দেশীয় খাবার রাখা হয়েছে নবাবের খাদ্য তালিকায় । প্রতিদিন প্রায় ৫০০- ৬০০টাকার খাবার খাওয়ানো হয় । এছাড়া পশু চিকিৎসক ও প্রাণী সম্পদ অফিসের পরামর্শ অনুযায়ী নিয়ন্ত্রনে রাখা হয়েছে নবাবের শরীরের তাপমাত্রা ।

রাশেদ পারভেজ জানান গরুটিকে দেখতে প্রতিদিন ই মানুষ ভিড় করছে । অনলাইন মাধ্যমে অন্য উপজেলা থেকেও নবাবকে কেনার জন্য সাড়া পাওয়া যাচ্ছে ।তিনি জানান পরম যত্নে নবাবের লালন পালন

বাসায় করা হয়েছে।তাই বাড়ি থেকেই শেষ বিদায় জানাতে চান রাশেদ পারভেজ । ৭লক্ষ টাকা দাম হাকিয়ে সৌখিন ও বিত্তবানদের গরুটিকে একবার দেখে যাওয়ার আহবান জানিয়েছেন রাশেদ পারভেজ ।

এদিকে খামারিরা যেন কোনভাবে ক্ষতিগ্রস্ত না হয়, সে লক্ষে তাদের সার্বক্ষনিক দিকনির্দেশনা দেওয়া হচ্ছে বলে জানান জেলা প্রানীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো: আলতাফ হোসেন।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.