× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কুমিল্লায় আলোচিত শিশু ’পদ্মা’ ও ‘সেতু’র নাম পরিবর্তন

কুমিল্লা প্রতিনিধি

০২ আগস্ট ২০২২, ০৭:৫৪ এএম

কুমিল্লায় জন্ম নেওয়া আলোচিত যমজ শিশু পদ্মা ও সেতুর নাম পরিবর্তন করে উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি রেখেছে। স্থানীয়দের সমালোচনার কারণে পদ্মা-সেতু পরিবর্তন করে নতুন নাম রেখেছে তাদের পরিবার। 

মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন তাদের মা সাবিকুন নাহার ঝুমুর।

তিনি জানান, গত ২১ জুন জন্ম নেওয়ার পর বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল দুই শিশুর নাম রাখেন পদ্মা ও সেতু। পরে হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়ে বাড়িতে যান তারা। জন্মের ছয় দিন পর গত ২৭ জুনই ওই দুই শিশুর নাম পরিবর্তন করে উম্মে হানি আয়শা ও আরোহী আঁখি রাখা হয়।

নাম পরিবর্তনের কারণ হিসেবে তিনি জানান, এলাকার মানুষ বিষয়টি ভালোভাবে নেয়নি। এলাকা থেকে ইসলামিক নাম রাখার জন্য বলা হয়। পরে তাদের বাবা সোহাগের পছন্দে দুজনের নাম উম্মে হানি আয়শা ও আরোহী আঁখি রাখা হয়।

এর আগে গত ২১ জুন সকাল ১০টায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের জন্ম হলে তাদের নাম পদ্মা ও সেতু রেখেছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল। তবে হাসপাতাল থেকে তাদের সব সময় খোঁজখবর রাখার কথা বললেও শিশু দুটির পরিবার জানায়, হাসপাতাল থেকে আসার পর থেকে এ পর্যন্ত কেউই তাদের কোনো খোঁজ নেয়নি।

তাদের মা ঝুমুর আরও বলেন, আঁখির কিছুদিন আগে অ্যালার্জি হয়। তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ওষুধ লিখে দেন। পরে বাজার থেকে নিজের টাকায় ওষুধ কিনতে হয়েছে। তবে তারা এখন সুস্থ আছে বলে জানান তিনি।

এ বিষয়ে বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, শিশু দুটির নাম তাদের পরিবারের লোকজনের সম্মতিতে পদ্মা ও সেতু রাখা হয়েছিল। এখন যদি তাদের নাম পরিবর্তন করা হয়, তাহলে এটা পরিবারের বিষয়। খোঁজখবর নেওয়ার বিষয়ে তিনি বলেন, তারা হাসপাতাল থেকে যাওয়ার সময় তাদের মোবাইল নম্বর রাখা হয়নি। তাই যোগাযোগ করা সম্ভব হয়নি। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.