× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লালমনিরহাটে লালমনি এক্সপেস ট্রেনের বগি লাইনচ্যুত

লালমনিরহাট প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০০ এএম

লালমনিরহাটে আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস এর একটি বগি লাইনচ্যুত হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এরপর থেকে কোনও ট্রেন লালমনিরহাট রেলওয়ে স্টেশন ছেড়ে যেতে পারেনি।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন এর স্টেশন মাস্টার নিজাম উদ্দিন জানান, সকাল ১০টা ২০মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল লালমনি এক্সপ্রেসের। কিন্তু ‌১০টা ১০মিনিটে স্টেশনের ওয়াশপিট থেকে ট্রেনটি শান্টিং করে ১নম্বর লাইনে নেওয়ার সময় একটি বগি লাইনচ্যুত হয়। এটি উদ্ধারের চেষ্টা চলছে। আশা করছি, দ্রুত উদ্ধার কাজ শেষ হলে ট্রেনটি যাত্রী নিয়ে ছেড়ে যাবে।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিএস) আব্দুল্লাহ আল মামুন জানান, সকাল ১০টা ১০মিনিটে লালমনিরহাট ইয়ার্ডের ওয়াশপিট থেকে লালমনি এক্সপ্রেস প্ল্যাটফর্মের ১নম্বর লাইনে শান্টিং করে আনা হচ্ছিলো। এ সময় কোনও একটা পয়েন্ট ভুলের কারণে একটি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে লালমনি এক্সপ্রেস লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে দুপুর ১টা পর্যন্ত ছেড়ে যেতে পারেনি। এখনও উদ্ধার কাজ চলছে।

তিনি আরও বলেন, এখন আমাদের প্রধান কাজ, বগিটি উদ্ধার করে ট্রেন ঢাকায় পাঠানো। কারণ যাত্রীরা অপেক্ষায় রয়েছে। ট্রেনটি ঢাকার পথে পাঠানোর পর একটি তদন্ত কমিটি করা হবে। ট্রেনটি ইয়ার্ডের ওয়াশপিট থেকে বের করে আনার সময় কেন বগি লাইনচ্যুত হয়েছে, তা ওই কমিটি চিহ্নিত করবে। এই ঘটনার জন্য কেউ দায়ী থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.