× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঝালকাঠিতে জমি দখল নিয়ে উত্তেজনা

ঝালকাঠি প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২২, ০৮:৪৬ এএম

ঝালকাঠি সদর উপজেলার দারখী গ্রামে জমি দখল নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। ফলে আইন শৃংখলা ভঙ্গের আশংকায় ঝালকাঠি সাধারণ থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে।

উপজেলার বাসন্ডা ইউনিয়নের দারখী গ্রামের মৃত কামাল উদ্দিন তালুকদারের পুত্র মো: জাহাঙ্গীর হোসেন তালুকদার নিজ ভোগদখলীয় জমিতে বীজ ধান রোপন করেন। তার প্রতি পক্ষ একই গ্রামের মৃত: আঃ হামিদ তালুকদারের পুত্র মোঃ শিমুল তালুকদার, কন্যা মোসা: কাজল বেগম, মোসাঃ লিপি বেগম ও শিল্পী বেগম অবৈধ জমির মালিকানা দাবী করে জোর পূর্বক রোপনকৃত বীজ ধান তুলিয়া নেয়ার অভিযোগ করেন জাহাঙ্গীর হোসেন । ভুক্তভোগী মো: জাহাঙ্গীর হোসেন তার জমির বীজ তুলতে বাধা প্রদান করলে তার প্রতিপক্ষরা তাকে হত্যাসহ নানা রকম ভয়ভীতি প্রদান করেন।

এ নিয়ে ১৭ জানুয়ারী ঝালকাঠি সদর থানায় জাহাঙ্গীর একটি সাধারণ ডায়েরী করেন যার নং ৭৬৪। এতে তিনি উল্লেখ করেন প্রতিপক্ষরা তার রোপনকৃত আংশিক ইরি ধানের বীজ উঠাইয়া এবং পারাইয়া নষ্ট করিয়া ফেলে। উল্লেখ্য এই জমি নিয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা চলমান আছে। যার মামলা নং ৩৯৫/২১, ধারা ফৌঃ কাঃ বিঃ ১৪৪/১৪৫ । উক্ত জমির তফসলি: থানা ও জেলা- ঝালকাঠি, মৌজা: দারখী, জেএল নং ৮৫, বিএস খতিয়ান নং ৩৯৭/৪৮২, বিএস দাগ নং ৯৪১/৯৪২ মোট সম্পত্তি ১ একর ৩৫ শতাংশ।

 তদন্তকারী কর্মকর্তা ঝালকাঠি সদর থানার এএসআই মো: শাহীন জানান, আমি ঘটনা স্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষের বক্তব্য গ্রহন করেছি। জমিতে ফসলের ক্ষয়ক্ষতির সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.