× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শমশেরনগর-কুলাউড়া সড়কে যান চলাচল ব্যাহত

কমলগঞ্জ প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২২, ০৬:১৬ এএম । আপডেটঃ ২২ জানুয়ারি ২০২২, ০৭:৫৫ এএম

ঠিকাদারের গাফিলতিতে মৌলভীবাজারের শমশেরনগর-কুলাউড়া সড়কের শমশেরনগর বিমান বাহিনী ইউনিট সংলগ্ন রাস্তার নির্দিষ্ট দু’টি স্থানে প্রতিনিয়ত দেবে যাচ্ছে পাথর ও কয়লা বোঝাই ট্রাক। সড়ক ও জনপথের সড়কের অর্ধকিলোমিটার রাস্তা সংস্কারে পিচঢালা ভেঙ্গে ফেলার পর থেকে গত একমাস যাবত ওই দু’টি স্থানে ট্রাক দেবে যাওয়ার ঘটনা ঘটছে। এতে যান চলাচল ব্যাহত হচ্ছে ও চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, সড়কের শমশেরনগর বিমান বাহিনী ইউনিট সংলগ্ন রেলগেটের দু’পাশে রাস্তার মধ্যবর্তী স্থানে দু’টি ট্রাকের চাকা দেবে যায়। ঠিকাদারের গাফিলতির কারণে কয়লাবাহী ট্রাকগুলো দেবে যাওয়ার পর দু’পাশে যানবাহন আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়ছেন যাত্রীরা। গাড়ি থেকে নেমে কিছু সংখ্যাক যাত্রী পায়ে হেঁটে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন। তবে সময় গড়ানোর পর যানবাহন চালকরা আটকে পড়া ট্রাকের পাশ দিয়ে মাটি ফেলে ঝুঁকি নিয়েও যাতায়ত করতে দেখা গেছে।

জানা যায়, শমশেরনগর-কুলাউড়া সড়কের রেলগেট সংলগ্ন প্রায় অর্ধকিলোমিটার জায়গা সংস্কারের জন্য কাজ পান সিলেটের ঠিকাদার জামিল ইকবাল। তিনি সড়কের ওই স্থান ভেঙ্গে পিচঢালা তুলে ফেলেন। গত একমাস সময় ধরে পিচঢালা তুলে রাখলেও আর কোন কাজ করেননি। ফলে একদিকে ধুলোবালিতে পথচারীদের দুর্ভোগ হচ্ছে আবার পাথর কিংবা কয়লা বোঝাই ট্রাক এসেই রেলগেটের দু’পাশে প্রতিনিয়ত দেবে যাচ্ছে। এতে যানচলাচল ও যাত্রী সাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শ্রীমঙ্গল-শমশেরনগর ও কুলাউড়া বাস মিনিবাস চালক সমিতির ম্যানেজার জুলহাস আহমেদ, সিএনজি অটো চালক বিল্লাল মিয়া, শিমুল মিয়া বলেন, এভাবে প্রতিনিয়ত সড়কের ওই দু’টি নির্দিষ্ট স্থানে এসেই মাল বোঝাই ট্রাকের চাকা দেবে যায়। পরে অন্যান্য যানবাহন কিছু সময় বন্ধ থাকে এবং পাশ দিয়ে চলাচলের ব্যবস্থা করা হলেও ঝুঁকি নিয়ে সে স্থান অতিক্রম করতে হয়। ঠিকাদার বা কর্তৃপক্ষের কারো মাথাব্যাথা নেই।

এ ব্যাপারে জানতে চেয়ে ঠিকাদার জামিল ইকবালের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার মোবাইল ফোনে কয়েক দফা চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দীন ক্ষোভ প্রকাশ করে বলেন, আসলে ঠিকাদারদের গাফিলতির কারণে এসব সমস্যা সৃষ্টি হচ্ছে। একজন ঠিকাদার কাজ ফেলে আদালতে মামলা দিয়েছেন। ফলে সড়কে কাজ না হওয়ায় দুর্ভোগ হচ্ছে। তবে শমশেরনগর বিমান বাহিনী ইউনিটের রেলগেট সংলগ্ন সড়কে দ্রুত কাজ সম্পন্ন করতে ঠিকাদারকে বলা হয়েছে।




   







Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.