× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে ‘চরাঞ্চলে গণমাধ্যমের কাজের সুযোগ ও চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভা

রংপুর ব্যুরো

৩০ অক্টোবর ২০২২, ১০:৫০ এএম

নদী বেষ্টিত রংপুর অঞ্চলের চরবাসীর জীবনযাত্রার মানোন্নয়নে 'চরাঞ্চলে গণমাধ্যমের কাজের সুযোগ ও চ্যালেঞ্জ' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে রংপুর মহানগরীর একটি হোটেল মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস্থা সুইসকন্ট্যাকের সহযোগিতায় এ সভার আয়োজন করে সোসাইটি ফর মিডিয়া এন্ড সুইট্যাবল হিউম্যান কমিউনিকেশন টেকনিকস (সমষ্টি)।  

সভায় রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন।আলোচনায় চর নিয়ে প্রচারিত ও প্রকাশিত সংবাদ ও তার ইতিবাচক প্রভাব, চরভিত্তিক সংবাদ পরিবেশনের চ্যালেঞ্জ, মাঠ পর্যায়ের সংবাদকর্মীদের চরভিত্তিক সংবাদ পরিবেশনের সামর্থ্য ও সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়ে দলগত উপস্থাপনা করা হয়। সাংবাদিকরা চর নিয়ে প্রতিবেদন তৈরির নানা অভিজ্ঞতার কথাও তুলে ধরেন। 

সমষ্টির গবেষণা পরিচালক রেজাউল হকের সভাপতিত্বে সভায় চরের সমস্যা, সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, সুইসকন্ট্যাকের ক্লাস্টার অফিসার শ্রীপদ কুমার সরকার, কমিউনিকেশন অফিসার হুমায়েরা ফেরদৌস শিফা, রংপুরের প্রবীন সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু ও চ্যানেল আই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী।

সম্ভাবনাময় চরের উন্নয়নে চরবাসীর মৌলিক চাহিদা, কৃষি, অর্থনীতি, জলবায়ু পরিবর্তনজনিত নানা সমস্যার দিকে বিশেষ দৃষ্টি দিয়ে সংবাদ পরিবেশনের আহ্বান জানান আয়োজকরা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.