× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাটখিলে ব্রিটিশ নাগরিক ও তার পরিবারকে হয়রানির অভিযোগ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি

১০ নভেম্বর ২০২২, ০১:২৩ এএম

নোয়াখালীর চাটখিলে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক শাহ সুফিয়ান ও তার পরিবারকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ভীমপুর গ্রামে সরকারি সম্পত্তি দখল করে গড়ে তোলা দোকান ঘর সহকারী কমিশনার (ভূমি) কতৃক সরিয়ে ফেলার নির্দেশ দেওয়ার পর, প্রশাসনের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য অগ্নিকাণ্ডের নাটক সাজায় আবুল কালাম গরু ব্যাপারীর ছেলেরা এবং পূর্ব শত্রুতার জেরে লন্ডন প্রবাসী শাহ সুফিয়ান ও তার পরিবারকে হয়রানির উদ্দেশ্যে এ ঘটনায় জড়িয়ে  থানায় অভিযোগ দায়ের করে।

কথিত এই অগ্নিকাণ্ডের ঘটনায় আসামি করা হয়েছে বাংলাদেশী বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক শাহ সুফিয়ান ও তার পরিবারের সদস্যদের। এ ব্যাপারে শাহ সুফিয়ানের বাবা আবুল কালাম বলেন,আমি এবং আমার পরিবারকে দীর্ঘদিন থেকে সামাজিকভাবে হেয় করে আসতেছে আবুল কালাম গুরু ব্যাপারী এবং তার কিশোর গ্যাং ছেলেরা। ২০০৫ সালে তারা জোর করে আমার জায়গা দখল করে সেই জায়গায় ঘর করে বর্তমানে তারা সে ঘরে বসবাস করছে। তারা আমার জায়গায় জোর করে দোকানঘর করে। আমার ছেলে ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করে আগুন নাটক সাজায়। নিজেরা নিজেদের দোকানে আগুন দেয়।

এলাকার মানুষের চলাচলের জন্য নেওয়া জেলা প্রশাসনের ১ নং খাস খতিয়ানে জায়গা দখল করে রাতের আধারে দোকান করে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল রায় সেটা উচ্ছেদ করার জন্য নোটিশ জারি করে। বর্তমানে আবুল কালাম গরু ব্যাপারীর ছেলেরা আমাদেরকে বিভিন্নভাবে এলাকায় হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। আমি ও আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসন এবং সরকারের কাছে আমাদের নিরাপত্তা চাই। আমি সোমবার( ৭ নভেম্বর) রাতে চাটখিল থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ গিয়াস উদ্দিন অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে জানান, ঘটনার বিষয়ে তদন্ত চলছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.