× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিএনপি ক্ষমতায় এলে কুমিল্লা নামেই বিভাগ ঘোষণা করা হবে : বুলু

কুমিল্লা প্রতিনিধি

২৩ নভেম্বর ২০২২, ২২:৪০ পিএম

'বিএনপি ক্ষমতায় এলে কুমিল্লা নামেই বিভাগ ঘোষণা করা হবে। বর্তমান সরকার যদি এর আগেই মেঘনা নামে কুমিল্লার বিভাগ ঘোষণা করে, তবে বিএনপি ক্ষমতায় এলে মেঘনা বদলে বিভাগের নাম কুমিল্লা করা হবে।’ বুধবার কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল টাউনহল মাঠ পরিদর্শনকালে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ‘সরকার মানুষের ওপর সব কিছুই চাপিয়ে দিচ্ছে। কুমিল্লা বিভাগটির নামও আওয়ামী লীগ সরকার মেঘনা নামে কুমিল্লার মানুষের ওপর চাপিয়ে দিচ্ছে। সরকার চাপিয়ে দিক। বিএনপি ক্ষমতায় আসলে মেঘনা বিভাগটি আর মেঘনা থাকবে না। জনগণের ইচ্ছের নামেই বিভাগ হবে। বিভাগের নাম মন্ত্রী পরিষদের মাধ্যমে পরিবর্তন করা যায়। আমরা ক্ষমতায় এলে এই নাম পরিবর্তন করে কুমিল্লা নামেই হবে।’

বিএনপির এই নেতা বলেন, ‘সরকার যতই উপায় খুঁজে বের করুক, কোনও কাজ হবে না। কারণ বিএনপির গণসমাবেশ এখন আর বিএনপির নেই। সমাবেশ হয়ে গেছে জনতার। সাধারণ মানুষ তাদের দাবি নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন। জনতার সমাবেশ বন্ধ করে সরকার তাদের পতন আরও একমাস এগিয়ে আনবে।’

এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপি ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোস্তাক মিয়া, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারি আবু, মহানগর বিএনপির সদস্য কাউসার জামান বাপ্পি, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। 

পরে নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময় করেন এই নেতা। এ সময় তিনি জেলা ও উপজেলা থেকে আসা নেতাকর্মীদের সমাবেশের দিনের প্রস্তুতি নিয়ে কথা বলেন।

উল্লেখ, আগামী রোববার নিকার সভা রয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সমন্বয় অনুবিভাগ) মো. রাহাত আনোয়ার। ওই সভায় মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে পদ্মা ও মেঘনা প্রশাসনিক বিভাগ সৃজনের প্রস্তাব উঠছে। কুমিল্লা ও ফরিদপুর অঞ্চল নিয়ে নতুন দুটি বিভাগ করার বিষয়টি আলোচনায় রয়েছে কয়েক বছর ধরেই। কিন্তু কুমিল্লা অঞ্চলের নতুন বিভাগের নাম কী হবে, তা নিয়ে পাল্টাপাল্টি দাবি রয়েছে রাজনৈতিক নেতাদের। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.