× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাভারে বাস–লেগুনা মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩

সাভার প্রতিনিধি

২৩ ডিসেম্বর ২০২২, ২২:৫৪ পিএম

সাভারের আশুলিয়ায় লেগুনা ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহতের ঘটনা ঘটেছে। এ দূর্ঘটনায় আহত হয়েছেন ২০ জনেরও অধিক যাত্রী। 

 শুক্রবার (২৩ ডিসেম্বর) রাত আনুমানিক ৮ টা দিকে আশুলিয়ার কলমা রোডের মাঝামাঝি  এলাকায় লেগুনা ও বাসের মুখোমুখো সংঘর্ষ হয়। এসময় দূর্ঘটনাস্থলে ৩ জন নিহত হয়। নিহতরা হলেন- নাসির (৩৮), ফাহিম (২০) ও ফজলুল করিম (৩৬), । তবে তাৎক্ষনিক তাদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ। তবে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা নিহত একজনের সাথে আল মুসলিম গামের্ন্টসের আইডি কার্ড পাওয়া গেছে বলে জানিয়েছেন ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, সাভার থেকে আশুলিয়ার জিরাবোর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া লেগুনা (ঢাকা মেট্রো ছ ১১-০ ০৮৩) ও আব্দুল্লাহপুর থেকে ছেড়ে আসা মিনিবাস (ঢাকা মেট্রো জ ১১‌-২০৮৮) সাভারের সি এন্ড বি ও কলমার মাঝা মাঝি এসে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এসময় লেগুনার ড্রাইভার ও দুইজন যাত্রী ঘটনাস্থলে মারা যায়। লেগুনা ও বাসের ২০ জনের অধিক যাত্রী গুরুতর আহত হয়।আহতদেরকে তৎক্ষণাত উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করেন স্থানীয় উদ্ধারকারীরা।

উদ্ধারকারীরা জানান, আহতদের মধ্যে তিনজনের অবস্থা খুবই গুরুতর। এছাড়া লেগুনার যে যাত্রী মারা গেছেন ওই ব্যক্তির পরিচয় এখনো পর্যন্ত জানা যায়নি।

উল্লেখ্য, সাভার সিএন্ডবি সড়কে  কয়েক শতাধিক লেগুনা প্রতিনিয়ত চলাচল করছে। বেশির ভাগ পরিবহনের নেই কোনো রুট পারমিট (অনুমতি) ও প্রয়োজনীয় কাগজপত্র। এক প্রকার মাসোহারা ও চাঁদা দিয়েই দীর্ঘদিন যাবৎ এ সড়কে চলছে এসব লেগুনা। অভিযোগের এই চক্রে পুলিশ, পরিবহন নেতা, রাজনৈতিক নেতা থেকে শুরু করে আরো অনেক ক্ষমতাবান ব্যাক্তিরা জড়িত। মাসে মাসে পান মাসহরা। অনেক লেগুনার মালিক রাজনৈতিক নেতা। ফলে আইনের বাঁধা পাড় হতে পোহাতে হয় না কোনো ঝামেলা। পুলিশের সামনে দিয়ে ফিটনেসবিহীন ও অবৈধ লেগুনা দাপিয়ে বেড়াচ্ছে সাভার ও আশুলিয়ার সড়কে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.