× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাতের আঁধারে এতিম ও ছিন্নমুল মানুষের মাঝে পত্নীতলার ইউএনও

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২৩, ০১:০৯ এএম

নওগাঁর পত্নীতলাসহ আশে পাশের উপজেলায় কয়েক দিনের লাগাতার শৈত্য প্রবাহে ছিন্নমুল  ও খেটে খাওয়া মানুষ চরম সংকটে পড়ে যায়। অনাকাংখিত শীতনিবারণের প্রস্তুতি না থাকায় তাঁরা মানবেতর জীবণ যাপন করতে বাধ্য হয়। শীতজনিত কারণে এ সকল ছিন্নমুল ও হতদরিদ্র মানুষের দুর্দশার চিত্র দৈনিক সংবাদ সহ বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হতে থাকলে উপজেলার এতিম, ছিন্নমুল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানুষকে শীতের প্রকোপ থেকে রক্ষার জন্য এগিয়ে আসেন পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজ। প্রশাসনের একজন নারী কর্মকর্তা হয়েও বিকেল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে এতিম শিশু, দুঃস্থ মানুষ এবং পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মানুষের মাঝে ৫শত পিছ কম্বল বিতরণ করেন।

ইউএনও রুমানা আফরোজ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাতিজাতুল কোবরা, উপজেলা কৃষি অফিসার প্রকাপ চন্দ্র সরকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ চন্দ্র দেব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সোয়েব খানকে সাথে নিয়ে সন্ধ্যা থেকে রাত অবধি ডোহানগর আদিবাসী পাড়া, রঘুনাথপুর-রামজীবণপুর, বাগমারা, জামগ্রাম মোল্লাআতা, শিমুলিয়া, আমাইড়দিঘীপাড়া, কুন্দন এতিমখানা, সিধাতৈল গুচ্ছগ্রামসহ আরও কয়েকটি গ্রামে নিজ হাতে শীতার্ত মানুষের মাঝে এই কম্বল বিতরণ করেন। রাতের আঁধারে উপজেলা নির্বাহী অফিসারকে পেয়ে হতদরিদ্র ও ছিন্নমুল মানুষরা আনন্দে ফেটে পড়ে। 

এ বিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আফরোজ বলেন, এর আগে ৫হাজার ৩শত ৯০ পিছ কম্বল স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। আজ আরো ৫শত পিছ কম্বল ছিন্নমুল শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হলো। আরো কম্বলের চাহিদা প্রেরণ করা হয়েছে। বরাদ্দপ্রাপ্তী সাপেক্ষে উপজেলার সকল স্থানে অসহায়, দুঃস্থ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ করা হবে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.