× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পত্নীতলায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২৩, ০২:৩১ এএম

‘মাদক কে না বলি, মাদক মুক্ত ইউনিয়ন গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর পত্নীতলায় বিশিষ্ট সমাজ সেবক জিয়াউর রহমান জনির আয়োজনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি ) বিকালে উপজেলার ঘোষনগর ইউনিয়নের বরহট্টী মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলার সীমান্ত ঘেষা ধামইরহাট উপজেলার প্রত্যন্ত চকসুবল গ্রামের আপন দুই বোন দেশের অন্যতম ঘোড়া সাওয়ারী তাসমিনা ও হালিমা আক্তারসহ বিভিন্ন উপজেলা থেকে ৩০টি ঘোড়সওয়ারি এই খেলায় অংশ গ্রহণ করে। এ সময় শিশু, বৃদ্ধ, নারী-পুরুষসহ নানা শ্রেণী-পেশার হাজার হাজার মানুষ এই ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে আসে।

ঘোড়সওয়ারি তাসমিনা বলেন, আমি দেশের বিভিন্ন জায়গায় ঘৌড়দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়েছি এবং প্রথম হয়েছি। আজকে এই খেলায় অংশ নিতে পেরে আমার খুব ভালো লাগছে। আমাদের অসচ্ছল পরিবার। তার মধ্যে এই অভাবের সংসারে ঘোড়ার খাবার ও পরিবারের ভরন পোষন যোগাড় করতে বাবার খুব কষ্ট হয়।

ঘোষনগর ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে উক্ত ঘোড়া দৌড় প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আফরোজ।

বিশেষ অতিথি ছিলেন মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়পদ পাল, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি পলাশ চন্দ্র দেব, নজিপুর পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুল আলম বেন্টু প্রমূখ।

খেলায় ধামইরহাটের ঘোড় সাওরি তাসমিনা প্রথম এবং তার ছোট বোন হালিমা দ্বিতীয় স্থান অর্জন করে। প্রথম পুরস্কার হিসাবে একটি বাই সাইকেল তাসমিনার হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার। এবং অন্যান্য বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দরা ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.