× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হারিয়ে যাওয়া ২২০ মুঠোফোন উদ্ধার করেছে র‍্যাব ১৩

রংপুর ব্যুরো

১৫ জানুয়ারি ২০২৩, ০৭:৫১ এএম । আপডেটঃ ১৫ জানুয়ারি ২০২৩, ০৭:৫৪ এএম

হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩)। আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হারিয়ে যাওয়া এসব মোবাইল ফোন উদ্ধার করে সাধারণ ডায়েরী (জিডি) করা ব্যক্তির কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‍্যাব-১৩ রংপুরের প্রশিক্ষিত সাইবার টিম গত বছরের জানুয়ারি হতে ডিসেম্বর পর্যন্ত  র‍্যাবের আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করেছে সাইবার মনিটরিং সেল।

পরে বিভিন্ন থানায় সাধারণ ডায়েরী করা ব্যক্তি বা মোবাইল ফোন মালিকের নিকট সেগুলো হস্তান্তর করা হয়।
র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ জানান, র‍্যাব বিভিন্ন গুরুত্বপূর্ণ অপারেশনের পাশাপাশি জনগণের সেবা মূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় একটি প্রশিক্ষিত সাইবার টিম হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার কার্যক্রম ও ভুক্তভোগীর কাছে হস্তান্তরের মাধ্যমে নিরালস ভাবে সেবা প্রদান করছে। র‍্যাব তাদের গুরুত্বপূর্ণ অভিযানের পাশাপাশি ভুক্তভোগী মানুষের কথা চিন্তা করে এই মহতি কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও জানান, ভুক্তভোগী যে কেউ তার নিকটস্থ থানায় সাধারণ ডায়েরী (জিডি) করার পর আস্থার জায়গা থেকে যদি র‍্যাব-১৩ রংপুরের কাছে জিডির কপি নিয়ে আসেন।

আমরা আমাদের আভিযানিক ব্যস্ততার মাঝেও তাদের হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার কার্যক্রমে চেষ্টা অব্যাহত রেখেছি।  


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.