× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বেরোবি শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে ‘স্মার্ট সোসাইটি’র আত্মপ্রকাশ

রংপুর ব্যুরো

০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৪৮ এএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের প্রায়োগিক দক্ষতা বৃদ্ধির লক্ষে ‘এসো এবং দক্ষতা অর্জন করে স্মার্ট হও’  (Come and be smart with skills) এই স্লোগানকে সামনে রেখে স্কিলস ম্যানেজমেন্ট অ্যান্ড রিসার্স ট্রেনিং সোসাইটি (স্মার্ট) নামের সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের হেয়াত মামুদ ভবনের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের গ্যালারি রুমে এক সাধারণ সভায় এ সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক মাহমুদুল হক এর উপস্থিতিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজু আহম্মেদ কে আহবায়ক ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোবাশ্বের আহমেদ শিপনকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

গবেষণা, প্রবন্ধ-নিবন্ধ-গ্রন্থ প্রকাশনা, সংবাদিকতা, টিভি সংবাদ উপস্থাপনা, পাবলিক স্পিকিং, যোগাযোগ, ফটোগ্রাফি-ভিভিওগ্রাফি-ডকুমেন্টরি, লিখন শৈলী ও সম্পাদনা, আইটি প্রভৃতি বিষয়ে দক্ষতার উন্নয়নে শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ  প্রদান করবে সংগঠনটি। প্রতিটি প্রশিক্ষণ ওয়ার্কশপ শেষে সার্টফিকেট প্রদানও করবে সংগঠনটি। 

মাহামুদুল হক বলেন, শিক্ষার্থীদের বিনামূল্যে যাতে দক্ষতার উন্নয়ন ঘটিয়ে চাকরির জন্য উপযোগী হয়ে ওঠে এবং কর্মক্ষেত্র স্মার্ট চাকরিজীবী হিসেবে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে সেজন্যই এ ধরনের দক্ষতাভিমুখী  প্রতিষ্ঠান গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে।  

এ সংগঠনটির উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের একাডেমিক জ্ঞানার্জনের পাশাপাশি সহশিক্ষার মাধ্যমে ধীরে ধীরে সুদক্ষ ও বাস্তব জ্ঞানমূখী করে তোলা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.