× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গবির রাজনীতি ও প্রশাসন বিভাগে নতুন বিভাগীয় প্রধান

গবি প্রতিনিধি

০১ মার্চ ২০২৩, ২৩:১৯ পিএম

গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ড. মো. আলী আজম খান। বুধবার (০১ মার্চ) তিনি সিনিয়র প্রভাষক থেকে বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণ করেন।

২০২০ সালের ফেব্রুয়ারিতে তিনি গণ বিশ্ববিদ্যালয়ে রাজনীতি ও প্রশাসন বিভাগে যোগদান করেন এবং বর্তমানে এ বিভাগের সিনিয়র প্রভাষক থাকাকালীন বিভাগীয় প্রধানে দায়িত্ব গ্রহণ করেন।

নতুন বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণের সংবাদে উচ্ছাসিত শিক্ষার্থীরা। ২য় বর্ষের শিক্ষার্থী মো.আরিফুল ইসলাম বলেন, আমরা খুবই খুশি স্যারকে বিভাগীয় প্রধান হিসাবে পেয়ে। সে আগে থেকেই শিক্ষার্থী বান্ধন। আমরা আশাবাদী স্যার বিভাগের উন্নয়নের দিকে বিশেষ নজর রাখবেন।

নব নিযুক্ত বিভাগীয় প্রধান ড. মো. আলী আজম খান তার পরিকল্পনার বিষয়ে বলেন, আমার প্রথম কাজ হবে শিক্ষার মান উন্নয়নের দিকে লক্ষ রাখা। শিক্ষার পাশাপাশি যতো সহশিক্ষা কার্যক্রম আছে তার গুণগত মান বৃদ্ধি করার দিকেও লক্ষ রাখতে হবে। তাছাড়া শিক্ষার্থী বাড়ানোর জন্য ভর্তির বিষয় গুলোতে ভালো করে নজর রাখতে হবে। শিক্ষার্থীরা যাতে শিক্ষার দিক থেকে পিছিয়ে না পরে সেটাই আমার লক্ষ্য।

তিনি রাজশাহী  বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এম.ফিল করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পি.এইচ.ডি করেন।

গণ বিশ্ববিদ্যালয়ে যোগদানের আগে তিনি, ডেমরা ল' কলেজে (ঢাকা) দীর্ঘদিন প্রভাষক হিসেবে ছিলেন। এরপরে তিনি একই পেশায় দীর্ঘ ৫ বছর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ছিলেন। পরে পি.এইচ.ডি. এর রেজাল্ট হওয়ার সাথে সাথে তিনি গণ বিশ্ববিদ্যালয়ে সিনিয়র প্রভাষক হিসাবে নিযুক্ত হন।

উল্লেখ্য, গত বছরের ২১ ডিসেম্বর বিভাগের অভ্যন্তরীণ সমস্যা প্রসঙ্গে রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি জমা দেয় বিভাগটির শিক্ষার্থীরা। পরবর্তীতে অধ্যাপক আতাউর রহমান বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি নেওয়ার পর নতুন বিভাগীয় প্রধান দায়িত্ব গ্রহণ করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.