× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইউপি সদস্যকে ‌জঙ্গির চিঠি

‘তুমি রেড অ্যালার্ট হয়ে গেছো’

রংপুর ব্যুরো

০৪ মার্চ ২০২৩, ০৩:৩৯ এএম

রংপুরের মিঠাপুকুরে ইউপি সদস্য মাহিদুল ইসলামকে (৪০) ঠিকানাবিহীন একটি উড়ো চিঠি দিয়ে হত্যার হুমকি দিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন বাংলাদেশ আনছার আল ইসলামের এক সদস্য।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ইউপি সদস্য। বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করছেন মাহিদুল ইসলাম।

ইউপি সদস্য মাহিদুল ইসলাম মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। তিনি বুজরুক ঝালাই এলাকার মৃত মঞ্জুর হোসেনের ছেলে।

হঠাৎ কে বা কারা পরিচয় গোপন রেখে উড়ো চিঠি দিয়ে তাকে জীবননাশের হুমকি দিয়েছে, তার কারণ জানাতে পারেননি মাহিদুল ইসলাম। এই চিঠি প্রসঙ্গে তিনি জানান, গত ২৮ ফেব্রুয়ারি বেলা ২টার দিকে বালারহাট জামে মসজিদ থেকে নামাজ শেষে মসজিদ গেটে বের হন। এসময় স্থানীয় ডাকঘরের পিয়ন লুলু মিয়া তাকে প্রেরকের ঠিকানাবিহীন একটি চিঠি হাতে ধরিয়ে দেন। ওই চিঠিতে ‘বাংলাদেশ আনছার আল ইসলাম’ সংস্থার একজন তার কার্যকলাপ নিয়ে বিরুপ মন্তব্য লিখেছেন এবং তাকে সতর্ক করে দেয়ার পাশাপাশি হত্যার হুমকিও দেন।

মাহিদুল ইসলামের দাবি, ডাকঘরের পিয়নের মাধ্যমে পাওয়া চিঠির হুমকিদাতা তার অপরিচিত। একারণে তিনি অজ্ঞাত এই হুমকিদাতাকে সনাক্ত করতে না পেরে চেয়ারম্যানসহ অন্যান্য ইউপি সদস্যদের সাথে আলোচনা করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে অজ্ঞাত ব্যক্তিকে চিন্থিত করে আইনগত ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এদিকে হুমকিদাতা চিঠির একটি অংশে লিখেছে, ‌‌“সুযোগ দিছি, অনুরোধ করছি, আবারও বলতেছি মাইদুল তুমি সঠিক ভাবে চলাফেরা করো। কথাবার্তায় মাধুর্য নিয়ে আসো। আল্লাহর পথে নিজেকে সপে দাও। কোন কিছুতে অভিনয় বাদ দাও। সঠিক পথে আসো। আমি চাইনা তুমি হারিয়ে যাও, একজন মেয়ে স্বামী হারা হোক। তোমার ছেলেটা তার বাবাকে হারাক। তুমি যদি ভাবো যে তোমাকে আমি হুমকি দিছি তাহলে ভুল করবে। তুমি যদি বলো এসব হুমকি-ধামকি আমার কাছে কিছু না, আমার অনেক ক্ষমতা, তাহলে তুমি নিতান্তই অনেক ভুল করবে। তুমি আমার পরিচিত জন্যই তোমাকে সতর্ক করলাম।”

আরেক অংশে লেখা রয়েছে, ‘‘তোমার আশেপাশেই অনেক শত্রু। আমার সংগঠনের কাছে তুমি  RED ALERT হয়ে গেছো। তুমি অনেক ভালো হয়ে যাও। মাইদুল সময় আছে এখনো। নইলে তুমি এমনভাবে হারিয়ে যাবে তোমার চামড়ার খোঁজ পাওয়া যাবে না। তোমার কাছে আবারও অনুরোধ করছি তুমি ভালো হয়ে যাও। ক্ষমতা দেখেও তুমি কখনো বাঁচতে পারবে না। আমার সংগঠনের কাছে তোমার ক্ষমতা চুনোপুটি। ইতি, বাংলাদেশ আনছার আল ইসলামের একজন সদস্য কর্মী।”

এদিকে এই অভিযোগের বিষয়ে মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, আমরা অভিযোগটি খতিয়ে দেখছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.