× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রৌমারীতে সোলার প্যানেল সেচপাম্পের উদ্বোধন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

০৬ মার্চ ২০২৩, ০৫:৫১ এএম

স্বল্প খরচে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে লোকাল গর্ভনমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেইঞ্জ (লজিক) প্রকল্পের সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচপাম্পের উদ্বোধন করা হয়েছে। 

সোমবার ১১টার দিকে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের কেহুলার চর ও সুতিরপাড় গ্রামে পৃথক ২টি সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচপাম্পের উদ্বোধন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম সরোয়ার রাব্বী, শৌলমারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, ইউপি সদস্য ইউনুস আলী, সচিব সিরাজুল ইসলাম, লজিক প্রকল্পের উপজেলা ফ্যাসিলেটিটর নজরুল ইসলাম, স্থানীয় সুবিধাভোগী কৃষক ও সাংবাদিকরা।

জানা যায়, ২১-২২ অর্থ বছরের লজিক এর দুটি প্রকল্পের ২৮ লক্ষ ৮১ হাজার টাকা ব্যয়ে খরা থেকে কৃষি জমি রক্ষা করতে দরিদ্র কৃষকের জন্য উপজেলার বেহুলার চর ও সুতিরপাড় ২টি সোলার প্যানেলের উদ্বোধন করা হয়। 

প্রকল্প দুটির ওই এলাকায় ১২০ জন কৃষি পরিবারের প্রায় ১০০ একর জমিতে পানি সেচ দেওয়া হবে। এতে পরিবারগুলো জ্বালানি খরচ থেকে অনেক রেহাই পাবেন। 

বেহুলার চর গ্রামের জমিদাতা রফিকুল ইসলাম বলেন, আমাদের এলাকায় লজিক প্রকল্পের সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচ পাম্প দিয়েছে তাতে এলাকাবাসীর অনেক উপকারে আসবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.