× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

লক্ষীপুর প্রতিনিধি

০৬ মার্চ ২০২৩, ০৭:১২ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে নীলা আক্তার (৩২) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে তাঁর স্বামী সুমন উদ্দিন (৩৭) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁর ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের আদেশ দেয়া হয়। সোমবার দুপুরে জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় অভিযুক্ত সুমন আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত সুমন লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের নাছির উদ্দিনের ছেলে ও নিহত গৃহবধূ নীলা নরসিংদী সদর উপজেলার শীলমান্দ্রি ইউনিয়নের বাগহাট্টা গ্রামের ওমর আলীর মেয়ে।

মামলার এজাহার থেকে জানা যায়, সুমন নরসিংদীতে চাকরি সুবাদে নীলার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০২০ সালে পরিবারের অমতে তারা বিয়ে করেন। তাদের বিয়ে নীলার পরিবার মেনে নেয়নি। পরে নীলাকে নিয়ে লক্ষ্মীপুরের রামগতির বড়খেরীতে নিজেদের বাড়ি চলে আসে সুমন। এনিয়ে সুমনের পরিবারের মাঝেও দেখা দেয় মনোমালিন্য। পরে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে তারা বড়খেরী ইউনিয়নে একটি বাসা ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। সুমন রামগতি বাজারে একটি চায়ের দোকান করতেন। তবে সংসারে অভাব অনটনের কারণে নীলার সঙ্গে তার ঝগড়াঝাটি লেগেই থাকত। ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি রাতে সুমন দোকান বন্ধ করে ঘরে ফিরলে নীলা ঢাকায় যাওয়ার জন্য তার কাছে বাস ভাড়া চান। কিন্তু টাকা দিতে ব্যর্থ হন সুমন। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। এর জের ধরে রাতেই ঘুমের মধ্যে নীলাকে গলাটিপে হত্যা করেন সুমন। পরে মৃতদেহ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে ভেতর দিয়ে দরজা বন্ধ করে আত্মহত্যা বলে প্রচার করেন। এ ঘটনার খবর পেয়ে রামগতি থানা পুলিশ মরদেহ উদ্ধার করে এবং সুমনকে আটক করে। পরে নীলার ভাই মাহবুবুর রহমান রামগতি থানায় সুমনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুই-তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।   ২০২১ সালের ২৭ জুলাই আদালতে মামলার তদন্ত প্রতিবেদন দেন রামগতি থানার উপপরিদর্শক (এসআই) অলি উদ্দিন। এতে তিনি সুমন উদ্দিনকে হত্যার দায়ে অভিযুক্ত করে অজ্ঞাত আসামিদের অব্যাহতি দেওয়ার সুপারিশ করেন।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বলেন, মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন আদালত।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.