× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কটিয়াদীতে বিএনপির দু’পক্ষের দ্বন্দ্ব, গণসংবর্ধনা অনুষ্ঠান বন্ধ

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

১২ মার্চ ২০২৩, ০৯:৫৮ এএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে বিএনপির দলীয় কোন্দলের কারণে পূর্ব নির্ধারিত সদ্য ঘোষিত কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি রুহুল আমিন আকিলকে দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠান বাতিল হয়ে গেছে।

রবিবার বিকাল ৩টায় পৌর এলাকার স্বপ্ন কুঞ্জ কমিউনিটি সেন্টারে এটি হবার কথা ছিলো। 

প্রচারপত্রে উপজেলা বিএনপির ব্যানারে দলের সাধারণ সম্পাদকের সভাপতিত্বে অনুষ্ঠান হবে বলে প্রচার হয়। কিন্তু দলের সভাপতির নাম না থাকায় দলের সভাপতি অনুসারী অপর একটি অংশ এর বিপক্ষে অবস্থান নেয়। এবং অনুষ্ঠানের দিন তা প্রতিহত করতে একি স্থানে পাল্টা অবস্থান কর্মসূচি ঘোষণা করে।  ফলে এটি নিয়ে শুরু হয় বিভক্তি।  

দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে পুলিশ ছিলো তৎপর৷ রবিবার সকাল থেকে সন্ধা পর্যন্ত পুলিশের টহল জোরদার করা হয়।  কোন পক্ষের নেতাকর্মীদের মাঠে দেখা যায় নি। পরিস্থিতি বিবেচনায় ও নানামুখী চাপে পোগ্রাম স্থগিত করতে হয় বলে সংশ্লিষ্ট আয়োজকরা জানান।
উপজেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন বলেন , পৌর বিএনপিসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে বাদ দিয়ে একটি অংশকে নিয়ে কটিয়াদী উপজেলা বিএনপির ব্যানার ব্যবহার করে গণ সংবর্ধনা অনুষ্ঠান করতে চেয়েছিলো। উপজেলা বিএনপির ব্যানার ব্যবহার করে করায় বিএনপির তৃণমূল নেতৃবৃন্দ তা মেনে নেয়নি। 

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আরিফুর রহমান কাঞ্চন জানান, নানাদিক বিবেচনায় অনিবার্য কারণ বসত অনুষ্ঠানটি স্থগিত করতে হয়েছে৷  

কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদাত হোসেন জানান, 'একি স্থানে দু'পক্ষের কর্মসূচি ঘিরে যে কোন ধরনের আইনশৃঙ্খলার কোন অবনতি না ঘটে এজন্য পুলিশ সতর্ক ও তৎপর ছিলো'। 

উল্লেখ্য, ২০২১ সালের শুরুর দিকে ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদকের মধ্যে দ্বিমত সৃষ্টি হয়। সেই সময় চলে পাল্টাপাল্টি দোষারোপ৷ এরপর নদীর জল অনেক দূর গড়িয়েছে। সবশেষে জেলা কমিটির হস্তক্ষেপে পরিস্থিতি সাময়িক উন্নতি হলেও খুব বেশি স্থায়ী হয়নি। এর মধ্যে দলের বিভিন্ন কর্মসূচি আলাদাভাবে পালিত হয়। শীর্ষ দুই নেতার মধ্যে দুরত্বের ফলে নেতাকর্মীদের একটি অংশ বিভক্ত হয়ে পড়েছে। বিভিন্ন সময় বিরোধ গুলো সামনে আসছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.