× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হোমনা পৌরসভা অবকাঠামো উন্নয়নের মহাকর্মযজ্ঞে বদলে যাচ্ছে দৃশ্যপট

হোমনা প্রতিনিধি

১২ মার্চ ২০২৩, ১১:১৪ এএম

কুমিল্লার হোমনা পৌর এলাকায় টেকসই সড়ক ড্রেন স্যানিটেশন বিশুদ্ধ পানি সড়কে রঙিনবাতি ও আধুনিক সুপার মার্কেট নির্মাণে নতুন রুপে সজ্জিত হচ্ছে পৌর এলাকা। স্বাধীনতা পরবর্তী সময় থেকে অবকাঠামো উন্নয়নে পিছিয়ে পড়া হোমনা পৌরসভা সরকারের উন্নয়নের ছোয়ায় প্রতিটি ওয়ার্ডে পাল্টে যাচ্ছে এখানকার দৃশ্যপট। আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে নিরালস ভাবে কাজ করছেন দুইবারের নির্বাচিত হোমনা পৌরসভার পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলাম।

তিনি টানা পৌরবাসির ভোটে নির্বাচিত হয়ে দ্বিতীয় বারের মতো পৌর মেয়র নির্বাচিত হওয়ার পর পৌর এলাকার প্রত্যন্ত অঞ্চলে তাঁর অক্লান্ত পরিশ্রম আর প্রচেষ্ঠায় অবকাঠামোগত যে পরিমান উন্নয়ন হচ্ছে তা চোখে পড়ার মত। দ্রুত এগিয়ে চলা এসব প্রকল্প গুলো বাস্তবায়িত এবং একটি উন্নত ও পরিপূর্ণ এলাকা হিসেবে পরিণত হতে যাচ্ছে হোমনা পৌরসভা। 

এদিকে পৌর এলাকা ঘুরে এলাকাবাসীরা বলছেন, উন্নয়নের পাশাপাশি বেড়েছে নাগরিক সুযোগ সুবিধা সরকারের উন্নয়ন পরিকল্পনায় আধুনিকতা মেয়রের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যেসব রাস্তা খানাখন্দে ভরা ছিল সে সব রাস্তা গুলো কার্পেটিং এ নির্মিত হচ্ছে। পৌর এলাকার জলাবদ্ধতা দূর করতে নির্মাণ করা হচ্ছে আরসিসি ড্রেন। এছাড়া সন্ধ্যা হলে চলছে সড়কে বাতি পানি নিষ্কাশন স্যানিটেশন বর্জ্য ব্যবস্থার স্থায়ী সমাধানে পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় জিওবি আইডিবি আধুনিক পানি শোধনাগার নির্মাণসহ অবকাঠামো উন্নয়নের মাধ্যমে পৌর এলাকার পুরনো ভাঙাচোরা রূপ পাল্টে যাচ্ছে বলে মনে করছেন পৌরবাসী।

এই বিষয়ে হোমনা পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলাম বলেন, এই পৌরসভার উন্নয়নের বিষয়টি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদাদৃষ্টিতে এবং কুমিল্লা-২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ এর গ্রাম হবে শহর আসছে আলোর প্রহর এই শ্লোগানকে সামনে রেখে নানা মুখী উন্নয়ন প্রকল্পের মধ্য দিয়ে হোমনা পৌরসভাকে অর্থনৈতিক অঞ্চল হতে নতুন করে স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করছি ।

তিনি আরো বলেন, মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প বাস্তবায়ন এবং আরাম আয়েশে সময় না কাটিয়ে পৌর এলাকার উন্নয়নে সার্বক্ষনিক খোঁজ খবর রাখা ও এলাকার অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সুখ দুঃখের সাথী হওয়া যেন তাঁর নিত্য দিনের কাজ বলেও জানান তিনি পাশাপাশি পৌরবাসীর উন্নয়নের জন্য প্রয়োজনীয় কাজ করে যাব। এদিকে পৌর পরিষদের পৌরবাসীদের সেবায় আন্তরিকতার কমতি নেই। তাই সকলের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে একটি আধুনিক পৌরসভায় রূপান্তরিত পৌরবাসীর সহযোগিতা কামনা করেন এই মেয়র।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.