× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজস্থলীতে বন বিভাগের অভিযানে ঈগল পাখি উদ্ধার

রাজস্থলী (রাঙ্গামাটি) প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩, ০০:২৫ এএম

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় গভীর অরণ্য থেকে অবৈধ পথে পাচারের সময় বিপন্ন প্রজাতির একটি ঈগল পাখি  উদ্ধার করেছে বন বিভাগ।

সোমবার (১৩ মার্চ ) সকালে পাচারকালে গোপন সংবাদের ভিত্তিতে রাজস্থলী সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শাহিন মিয়ার নেতৃত্বে  গহীন  অরণ্য থেকে ধরে এনে অবৈধ পথে পাচারের সময় এ ঈগল পাখিটি  উদ্ধার করা হয়। বন বিভাগের সূত্রে জানাযায় সোমবার সকালে পাহাড়ি এক শিকারী ঈগল টি কে  ধরে পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিল। সে সময় স্থানীয়দের মাধ্যমে তথ্যে পেয়ে বন বিভাগের কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছালে পাচারকারী ব্যক্তি ঈগল পাখিটিকে  রেখে পালিয়ে যান।

এরপর বন বিভাগ  ঈগল পাখি উদ্ধার করে রাজস্থলী সদর রেঞ্জ নিয়ে আসেন বলে জানান । ঈগল পাখি টিকে চট্রগ্রাম ওয়াল লাইফ ডিবিশনের ডুলাহাজারী সাপারী পার্কে  অবমুক্ত করা হবে। বন্যপ্রানী উদ্ধারের জন্য দিকনির্দেশনা প্রদান করেন, চট্রগ্রাম ওয়াল লাইফ ডিবিসনের কর্মকর্তা বন্যপ্রানী জীব বৈচিত্র সংরক্ষক কর্মকর্তা নুরজাহান। 
রাজস্থলী সদর  রেঞ্জ কর্মকর্তা শাহীন মিয়া  বলেন, উদ্ধার হওয়া ঈগল পাখি টি  ২০১৫ সাল অনুযায়ী ডাউন কালার লিস্টে থাকা একদম সংকটাপন্ন বিরল প্রজাতির প্রাণী।ঢাকা ওয়াল লাইফ অপরাধ দমন ইউনিটের অভিযান অব্যাহত রেখেছেন কাপ্তাই বন বিভাগ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.