× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গজারিয়ায় স্টিল মিলে রড চাপায় শ্রমিকের মৃত্যু

মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩, ০০:২৭ এএম

মুন্সীগঞ্জের গজারিয়ায় আকিজ গ্রুপের মালিকানাধীন মেঘনাম স্টিল মিলে ক্রেনের তার ছিড়ে রডের নিচে চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে স্টিল মিলটিতে কর্তৃপক্ষের অবহেলায় বারবার শ্রমিক মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। নিহত শ্রমিকের নাম শাহীন দেওয়ান (৪৫)। সে গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া গ্রামের মৃত বারেক দেওয়ানের ছেলে বলে জানা গেছে।

নিহতের ভাতিজা শুভ দেওয়ান বলেন, ব্যক্তিগত জীবনে শাহীন তিন সন্তানের জনক। মেঘনাম স্টিল মিলে শ্রমিক

হিসেবে কাজ করতো সে। তিন মেয়ে আর স্ত্রী নিয়ে তার সংসার। রোজগারের সামান্য টাকায় কোনরকমভাবে সংসার চালাতেন তিনি। সোমবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিফটে ডিউটি ছিল তার। সকাল ৯ টার দিকে ক্রেনে করে গাড়িতে রড উঠানোর সময় ক্রেনের তার ছিড়ে আনুমানিক ৫/৬টন রড তার উপর পড়লে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। তবে ঘটনা নয়টায় ঘটলেও তাদেরকে জানানো হয় দশটার পরে। বিষয়টিকে কর্তৃপক্ষের গাফিলতি স্পষ্ট উল্লেখ করে এ ঘটনায় দোষীদের বিচারের দাবি করেন তিনি।

এদিকে মিল কর্তৃপক্ষের বক্তব্য জানতে প্রতিষ্ঠানটির প্রধান ফটোতে গিয়ে একাধিকবার যোগাযোগ করা হলেও কেউ কথা বলতে রাজি হয়নি। এক নিরাপত্তারক্ষীর মাধ্যমে জানিয়ে দেওয়া হয় মিল কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের সাথে কথা বলবে না। এদিকে স্টিল মিলটিতে কর্তৃপক্ষের অবহেলায় বারবার শ্রমিক মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোল্লা সোহেব আলী বলেন, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ লাশ থানায় নিয়ে এসেছে। এ ব্যাপারে এখনো পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি। বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

উল্লেখ্য, এর আগেও প্রতিষ্ঠানটিতে গত বছরের ১৮ অক্টোবর ক্রেন চাপায় আবুল কালাম(৩২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.