× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাবনায় শক্রতার আগুনে ব্যবসায়ীর বসতভিটা ছাই

পাবনা প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩, ০৯:২৪ এএম

পাবনা সদর উপজেলায় পূর্বশত্রুতার জেরে কাপড় ও ইলেকট্রনিক ব্যবসায়ীর বাড়ি-ঘরে পেট্রোল জ্বালিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। আগুনে ৭টি ছাগল, স্বর্ণালঙ্কার, টিভি-ফ্রিজ, আসবাবপত্রসহ ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করে ভূক্তভোগী পরিবার। এর আগে সোমবার ( ১৩ মার্চ) রাত ৯টার দিকে সদরের দোগাছি ইউনিয়নের বাংলাবাজার এলাকার চর কোশাখালী পশ্চিম পাড়ার আব্দুল জব্বারের বসতবাড়িতে এ ঘটনা ঘটে।

অভিযোগ ও পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে প্রথমে বিকট শব্দে ঘর থেকে বের হয়ে আসেন আব্দুল জব্বার ও বাড়ির লোকজন। এসময় ঘরের পাশ থেকে প্রতিবেশী আব্দুর রহমান ওরফে চিনি প্রামানিকসহ ৩-৪ জনকে দৌঁড়ে পালাতে দেখেন। পরে ঘরের উপরে অগ্নিকাণ্ড দেখতে পান তারা। তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। পরে জরুরী সেবা ৯৯৯-এ নম্বরে কল করলে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণ আনেন। আগুনে ৭টি ছাগল, স্বর্ণালঙ্কার, টিভি, ফ্রিজ, দুটি ঘর ও আসবাবপত্রসহ ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 

ঘটনার পরপরই উপজেলার দোগাছী ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসানসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে প্রতিবেশী আব্দুর রহমান চিনি, চিনির ছেলে সুমন আলী, ভাতিজা পিয়াস ও পলাশ, মামুনসহ বেশ কয়েকজনকে আসামি করে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দেন।

ভুক্তভোগী আব্দুল জব্বারের দাবি- আব্দুর রহমান চিনির সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। সদর থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসানের মধ্যস্ততায় ২-৩ বার শালিশী বৈঠক করেও কোনও সমাধান হয়নি। গত শনিবার তার ছেলেকে রাস্তায় হত্যাচেষ্টা করেন আব্দুর রহমান চিনির লোকজন। সেই চেষ্টা ব্যর্থ হয়ে ছেলের ইলেকট্রনিকের দোকানে গিয়েও হুমকি-ধামকি দিয়ে আসেন। এসব ঘটনার দুইদিন পরই তার বাড়িতে পেট্রোল জ্বালিয়ে আগুন দেয়া হয়।

আব্দুল জব্বারের ছেলে  শিমুল হোসেন বলেন, গত শনিবার সকালে দোকানে যাওয়ার পখে আমাকে হত্যার উদ্যোশে দেশীয় অস্ত্র নিয়ে পথরোধ করে। কোন রকম পালিয়ে রক্ষা পাই। এরপর সেদিন সন্ধায় আমার ইলেকট্রনিক দোকানে বেশ কয়েকজন সন্ত্রাসী হামলা চালায়। কিন্তু তারা সেদিন সফল হতে পারেনি। সেটি বাস্তবায়ন করতেই আমার বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। বাড়িতে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমরা খোলা আকাশের নিচে স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছি। প্রশাসনের নিকট সঠিক বিচার দাবি করেন তিনি।

ঘটনার পর থেকেই স্বপরিবারের পালিয়েছেন অভিযুক্ত আব্দুর রহমান চিনি প্রামানিক ও তার সহযোগিরা। এ বিষয়ে বক্তব্য নিতে অভিযুক্ত আব্দুর রহমান চিনি প্রামাণিকের সঙ্গে যোগাযোগ করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

এবিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল।  এবিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।’ 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.