× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদারীপুরে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নির্বাপণ বিষয়ে মহড়া

মাদারীপুর প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩, ১০:৫৫ এএম

মাদারীপুরে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নির্বাপণ বিষয়ে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর চিড়াইপাড়া গ্রামে এই মহড়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মোহাম্মদ সফিকুল ইসলাম।

বোরহান ফাউন্ডেশনের সহ সভাপতি আশরাফ আলী সরদারের সভাপতিত্বে মহড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঘটমাঝি ইউনিয়ন বিট পুলিশ অফিসার তন্ময় মন্ডল, চিড়াইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন, সাবেক ইউপি সদস্য নয়ন সরদার, আইনজীবী মহিউদ্দীন আহমেদ সুমন, স্থানীয় মুরব্বী তালেব আলী সরদার, মজিবর রহমান খান, অত্র সংগঠনের সদস্য নজরুল ইসলামসহ অনেকেই।

উত্তর চিড়াইপাড়া যুব সংঘের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইমদাদুল হক মিলন এর সঞ্চালনায় অনুষ্ঠানে ঘরের আগুন, সিলিন্ডার গ্যাস বিস্ফোরণ, ড্রামের আগুন, প্রাথমিক চিকিৎসা, উদ্ধার সরঞ্জাম, আটকিয়ে পড়া জায়গা থেকে উদ্ধার ও অগ্নিনির্বাপণ সহ নানা উদ্ধার বিষয়ে মহড়া প্রদর্শন করা হয়। উক্ত মহড়ায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিদর্শক নূর মোহাম্মদ শিকদার। সচেতনতামূলক এই মহড়া অনুষ্ঠান এলাকাবাসী উপভোগ করে আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ভবিষ্যতে এই ধরণের সামাজিক অনুষ্ঠান আরও যাতে হয় সে বিষয়ে আহবান জানান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.