× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঈশ্বরদীতে ৩য় শ্রেণির ছাত্রকে বেত্রাঘাত, থানায় অভিযোগ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩, ১১:১৬ এএম । আপডেটঃ ১৪ মার্চ ২০২৩, ১১:১৬ এএম

ঈশ্বরদীতে ৩য় শ্রেণির শিক্ষার্থী রামিম হোসেনকে (৮) বেত্রাঘাতে আহত করার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। 

গত রোববার ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নের ৪১ নং চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মধ্যহ্ন বিরতির পর ছুটির আগে বিজ্ঞান ক্লাসে বেত্রাঘাতের এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় সহকারী শিক্ষক ফরহাদ হোসেনের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট অভিযোগ করা হলেও গত দুইদিনেও কোনো পদক্ষেপ গ্রহণ করেননি প্রধান শিক্ষক মো. আবু মোস্তফা কামাল। এ কারণে শিক্ষকের শাস্তির দাবিতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আহত রামিম হোসেনের বাবা সজিব হোসেন।

মঙ্গলবার সকালে সরেজমিনে ৪১ চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে লামিয়া ও নির্ঝরসহ একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, রামিম হোসেন ৩য় শ্রেণীর ছাত্র। তার ক্লাস রোল ৩। ঘটনার দিন বিজ্ঞান ক্লাসে পড়া না পারায় সহকারী শিক্ষক ফরহাদ হোসেন ক্ষিপ্ত হয়ে (রাগ করে) রামিমকে বাঁশের কঞ্চি দিয়ে মারে। 

বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম মিলন জানান, শিক্ষার্থীদের বেত্রাঘাত করার বিষয়টি খুবই দুঃখজনক। এটা ঠিক হয়নি। তবে বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করা হয়েছে বলে শুনেছি।

আহত শিক্ষার্থী রামিম হোসেনের বাবা সজিব হোসেন অভিযোগ করে জানান, ঘটনার সময় শ্রেণিকক্ষে সহকারী শিক্ষক ফরহাদ হোসেন অজ্ঞাত কারণে ধমকের স্বরে বাচ্চাদের পড়া ধরে। এতে রামিম ভয়ে পড়া বলতে পারে না। এতে শিক্ষক ফরহাদ ক্ষিপ্ত হয়ে রামিমকে শরীরের নিচের অংশে বেধড়ক বেত্রাঘাত করে আহত করে। বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানানোর পরও পদক্ষেপ গ্রহণ না করায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। 

সলিমপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার মো. সেন্টু মালিথা জানান, ঘটনাটি জানতে পেরে আমি নিজেও মর্মাহত হয়েছি। খবরটি প্রকাশ হওয়া স্থানীয়ভাবে তীব্র অসন্তোষ দেখা দেয়। এরপর থানায় অভিযোগ করায় শিক্ষক ফরহাদ তার ভুল স্বীকার করে রামিমের পরিবারসহ  এলাকাবাসীর নিকট ক্ষমা চেয়েছেন। বিষয়টি আমরা ঘরোয়াভাবে মীমাংসা করে দিয়েছি।

অভিযুক্ত সহকারী শিক্ষক ফরহাদ হোসেন ঘটনার পর থেকেই দুই দিনের ছুটিতে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। তার বক্তব্য নিতে ব্যবহৃত মোবাইল নম্বরে রিং দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু মোস্তফা কামাল জানান, শিক্ষার্থীকে বেত্রাঘাত করাটা খুবই দুঃখজনক। এটা ঠিক হয়নি। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে। তারা কি পদক্ষেপ নেবেন সেটা তাদের বিষয়।

ঈশ্বরদী উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিইও) মো. আসাদুজ্জামান ফোন রিসিভ করেননি। তবে বিদ্যালয়ের এডহক কমিটি সভাপতি উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিইও) গোলাম মোস্তফা জানান, ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বেত্রাঘাতে আহত করার ঘটনায় লিখিত অভিযোগ হাতে পেয়েছি। এটা খুবই অন্যায়। শিক্ষার্থীদের মারপিট করার হুকুম শিক্ষকদের দেওয়া হয়। আমাদের শিক্ষা সপ্তাহ কর্মসূচি চলছে। আগামী সপ্তাহে এ বিষয়ে তদন্ত করে পদক্ষেপ গ্রহণ করা হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.