× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেরপুরে জয় বাংলা ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

শেরপুর প্রতিনিধি

১৫ মার্চ ২০২৩, ১০:২৮ এএম

শেরপুরে প্রথমবারের মতো জেলা পুলিশের উদ্যোগে ‘জয় বাংলা টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’ এর উদ্বোধন করা হয়েছে। ১৫ মার্চ বুধবার দুপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে ওই টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। ওইসময় তিনি বলেন, যুব সমাজকে খারাপ নেশা থেকে দূরে রাখতে, মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং ক্রীড়াঙ্গণও এগিয়ে যাচ্ছে। তিনি আমাদের নতুন প্রজন্মকে কিভাবে শারীরিক ও মানসিকভাবে আগামী দিনের জন্য সুনাগরিক হিসেবে গড়ে তোলা যায় সেজন্য বিভিন্ন খেলাধূলার প্রতি গুরুত্বারোপ করেছেন। আজকে মুক্তিযোদ্ধার চেতনাকে ধারণ করে আমাদের জাতীয় স্লোগান জয় বাংলার নামে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে জেলা পুলিশ, এজন্য পুলিশ সুপারকে ধন্যবাদ। এ টুর্নামেন্টের মাধ্যমে জেলা পর্যায় থেকে মানসম্মত ক্রিকেটার বেরিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত প্রমুখ। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য। ওইসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) রায়হানা ইয়াসমিন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, নালিতাবাড়ী উপজেলা ভাইস-চেয়ারম্যান আমিনুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধারসহ স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধিগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শেরপুর জেলা পুলিশ একাদশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে নালিতাবাড়ী উপজেলা একাদশ ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করে। এতে ৮ রানে জয়ী হয় জেলা পুলিশ একাদশ। ব্যাটে বলে সমান নৈপূণ্য দেখিয়ে খেলায় ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হয়েছেন জেলা পুলিশের মো. হায়দার। তিনি ব্যাট হাতে ৩৫ রান করার পাশাপাশি বোলিং-এ ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট।

উল্লেখ্য, জেলার ৫ উপজেলা, দুটি পৌরসভা ও জেলা পুলিশের দলসহ মোট ৮টি দল এ ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে। নক আউট ভিত্তিতে এ খেলা অনুষ্ঠিত হবে। ফাইনালে বিজয়ী দল ২ লক্ষ টাকা ও ট্রফি এবং রানার আপ দল ১ লক্ষ টাকা প্রাইজ মানি ও ট্রফি পাবে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.