× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গণ বিশ্ববিদ্যালয়ে জাতীয় শিশু দিবস উদযাপিত

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ০৯:৪৭ এএম

"স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন" প্রতিপাদ্যকে সামনে রেখে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার(২০ মার্চ) সকালে একাডেমিক ভবনের ৪১৭ নম্বর কক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসটি উদাযাপন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. এ.এস.এম.আবু দায়েন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের বিভাগীয় প্রধান ও সকল শিক্ষক মন্ডলী।

প্রধান আলোচকের বক্তব্যে ড.এ.এস.এম আবু দায়েন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক মহা মানব, যার সঙ্গে কারও তুলনা করা যায় না। আমার মতে দেশের প্রতি ভালোবাসা দেখানোর মাধ্যম হলো বঙ্গবন্ধুকে স্বরণ। অনেকে রাজনীতি করেন সুবিধা নেওয়ার জন্য কিন্তু বঙ্গবন্ধুই একমাত্র ব্যক্তি যিনি দেশের জন্য রাজনীতি করেছেন। 

এসময়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এস.তাসাদ্দেক আহমেদ বলেন, বঙ্গবন্ধু না থাকলে আমরা এদেশ পেতাম না। পরাধীন হয়ে একটি দেশে বসবাস করা যে কত কষ্ট তা যারা পরাধীন তারা বুঝে। রাজনীতি করা ঠিক আছে তবে বঙ্গবন্ধুকে নিয়ে রাজনীতি করা আমি মনে করি উচিৎ না।
 
বক্তব্যের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক বিষয়কে টেনে তিনি বলেন,  ইউজিসির সাথে আমাদের সম্পর্ক উন্নত হয়েছে। তারা এ প্রতিষ্ঠানে কৃষি অনুষদ খোলার  অনুমোদন দিয়েছন। বর্তমানে ছাত্র ছাত্রী ভর্তি করা শুরু হয়েছে। সবাই বিশ্ববিদ্যালয় যাতে আরো উন্নত প্রতিষ্ঠানে  রূপ নিতে পারবে সেভাবে কাজ করবেন।

এদিকে, অনুষ্ঠানের শেষের দিকে সাংস্কৃতিক পর্ব হওয়ার কথা থাকলেও সময় স্বল্পতার কারণে তা আর সম্ভব হয়নি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.