× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় শেরপুর পৌরসভার সংযোগ বিচ্ছিন্ন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ০৯:৫৩ এএম

বগুড়ার শেরপুরের দেড়শো বছরের পুরাতন পৌরসভার প্রায় দেড় কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়ার কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) কর্তৃপক্ষ। 

সোমবার সাড়ে ১১ টার দিকে নেসকোর রাজশাহী বিভাগের রেভিনিউ অ্যাসুরেন্স বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শাখাওয়াত হোসেন তালুকদারের নেতৃত্বে এক অভিযানে এই সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় নেসকোর  শেরপুরের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল জলিল, বিদ্যুৎ অফিসের কর্মকর্তাবৃন্দ ও শেরপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় পৌর ভবন, সড়ক বাতি ও পানি সরবরাহের পাম্পের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

প্রাচীন এই পৌরসভায় নয়টি ওয়ার্ডে প্রায় ১ লক্ষ মানুষের বসবাস। এখানে শহর আলোকিত করার জন্য  দেড় হাজার সড়ক বাতি ও পানি সরবরাহের জন্য পাম্প রয়েছে। আকস্মিক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় অফিসের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। জনগণ জন্ম ও মৃত্যু নিবন্ধনসহ বিভিন্ন নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এছাড়াও রাতে শহর জুড়ে নেমে আসবে অন্ধকার। চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে যাওয়ার আশঙ্কায় নিরাপত্তাহীনতায় ভুগছে পৌরবাসী।

নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকোর) অফিস সূত্রে জানা যায়, বর্তমানে শেরপুর  পৌরসভা প্রতি মাসে প্রায় ২ লক্ষ ২০ হাজার টাকার বিদ্যুৎ ব্যবহার করে। গত এক বছরে তারা কোন বিল প্রদান করেননি। ফলে এ পর্যন্ত পৌরসভার কাছে ১ কোটি ৩৪ লক্ষ ৬০ হাজার ৯ শত ৬১ টাকা বকেয়া রয়েছে। বার বার নোটিশ দিয়েও তাদের সাড়া না পাওয়ায় ২০ মার্চ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।  

শেরপুরের নেসকোর নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল জলিল বলেন, আমরা গত এক বছর ধরে  পৌরসভা কর্তৃপক্ষকে নোটিশ দিচ্ছি। বিভিন্ন সভায় তাদেরকে মৌখিকভাবে অনুরোধ করা হয়েছে। কিন্তু তারা বকেয়া পরিশোধের কোন উদ্যোগ গ্রহণ করেন নাই। তাই বাধ্য হয়ে আমাদেরকে কঠোর পদক্ষেপ নিতে হয়েছে।

ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে পৌর শহরের ৪ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা জাহিদুল ইসলাম জানান, পৌর কর্তৃপক্ষ প্রতিবছর  ট্রেড লাইসেন্স ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি করছে। আমরা নিয়মিত পরিশোধ করলেও নূন্যতম নাগরিক সুবিধা পাইনা। এর মধ্যে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণে শহরে চলাচল ও অনিরাপদ হয়ে উঠবে। এর দায় পৌর কর্তৃপক্ষকেই নিতে হবে।

এ বিষয়ে শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা বলেন, এ বিষয় নিয়ে ইতিমধ্যে নেসকো কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমঝতায় এসেছি। অতি দ্রুত পুনঃসংযোগের ব্যবস্থা করা হবে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.