× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হোমনায় গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর উপলক্ষে প্রশাসনের প্রেস ব্রিফিং

হোমনা প্রতিনিধি

২১ মার্চ ২০২৩, ০৬:১৪ এএম

কুমিল্লার হোমনায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ন-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ে নির্মিত ঘর ও দলিল সমূহের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার ২১ মার্চ সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমা।

এ বিষয়ে প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মতে বাংলাদেশর একটি মানুষও গৃহহীন থাকবেনা এই ধারাবাহিকতায় হোমনা উপজেলায় সর্বশেষ হাল নাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ২১৮টি। 

তিনি আরো বলেন, প্রথম দ্বিতীয় ও তৃতীয় পর্যায় মোট ২২৯ টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে পাকাঘর ও ভূমির কাগজ প্রদান করা হয়েছে। ২২ মার্চ প্রকল্পের ৪র্থ পর্যায়ে নির্মিত ৯০টি‍‍র মধ্যে ৫৭টি পাকাঘর উপকার ভোগী পরিবারকে হস্তান্তর করা হবে। প্রতিটি গৃহ নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫শ' টাকা। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইউসুফ হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ নাহিদ আহমেদ জাকির, উপজেলা কৃষিকর্মকর্তা কৃষিবীদ মো. মাহমুদুল হাসান।

প্রসঙ্গত, ২২ মার্চ সকাল ১০টা ৩০ মিনিটে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযুগে হোমনা ৪র্থ পর্যায়ে মোট ৯০টি গৃহের মধ্যে ৫৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এ ঘর হস্তান্তর সহ সারাদেশ ব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.