× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল বিতরণ

রংপুর ব্যরো

১৬ এপ্রিল ২০২৩, ০১:৫৬ এএম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রংপুর জেলার অতিদরিদ্র অসহায় মানুষদের সহায়তার লক্ষ্যে দুঃস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় রংপুরে ২ হাজার ৮ শো ৬৬ দশমিক ৪৭০ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরণ হচ্ছে।

জেলা ত্রাণ ,পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অফিস সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রংপুর জেলার ৩ পৌরসভা ও ৮ উপজেলার ২ লাখ ৮৬ হাজার ৬৪৭ টি অতিদরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারের জন্য চাল বরাদ্দ করেছে।

জেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধানে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সহযোগিতায় তালিকাভুিক্তর মাধ্যমে  ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন এবং বদরগঞ্জ, পীরগঞ্জ ও হারাগাছ এই ৩ পৌরসভার তালিকাভুক্ত প্রতি পরিবারে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে।ঈদুল ফিতরের পুর্বেই  দরিদ্র ও নি:স্ব পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ শেষ করা হবে, যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে।

এই কর্মসূচির আওতায় সদর উপজেলায় ১৫ হাজার ৬০২ টি ভিজিএফ কার্ডধারী পরিবারে ১৫৬ দশমিক ০২০ মেট্রিক টন, মিঠাপুকুরে ৬৮হাজার ৫৮৪ টি পরিবারে ৬৮৫ দশমিক ৮৪০ টন, পীরগঞ্জে ৩৮ হাজার ১৩২ পরিবারে ৩৮১ দশমিক ৩২০ টন, পীরগাছায় ৪৮ হাজার ৫১১ পরিবারে ৪৮৫ দশমিক ১১০ টন, কাউনিয়ায় ২৭ হাজার ৬৬৫ পরিবারে ২৭৬ দশমিক ৬৫০ টন, গঙ্গাচড়ায় ৪২ হাজার ৯৩৮ পরিবারে ৪২৯ দশমিক ৩৮০ টন, বদরগঞ্জে ২৩ হাজার ৮৪৭ পরিবারে ২৩৮ দশমিক ৪৭০ টন এবং তারাগঞ্জ উপজেলায় ১৩ হাজার ৬৬৬ টি পরিবারে ১৩৬ দশমিক ৬৬০ টন চাল বিতরণ করা হচ্ছে।

এ ছাড়াও বিশেষ ভিজিএফ চাউল বিতরণ কর্মসূচির আওতায় বদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৩৮ দশমিক ০১০ টন , পীরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৩৮ দশমিক ০১০ টন ও হারাগাছ পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবারে ১৫ দশমিক ৪০০ টন চাল বিতরণ করা হচ্ছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.