× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নান্দাইলে গুদামে অগ্নিকাণ্ডে ৩শ মণ পাট পুড়ে ছাই

ময়মনসিংহ ব্যুরো

১৬ এপ্রিল ২০২৩, ০২:৪৯ এএম

ময়মনসিংহের নান্দাইল উপজেলার নান্দাইল পৌরসভার আচারগাঁও ফাজিল মাদ্রাসা এলাকায় শিকদার ট্রেডার্সের পাটের গুদামে আগুন লেগে পুড়ে গেছে প্রায় ১০ লাখ টাকা মূল্যের ২৯৯ মণ ৩ কেজি পাট।

শনিবার (১৫ এপ্রিল) দিনগত রাত ৩টার দিকে নান্দাইল পৌরসভার আচারগাঁও ফাজিল মাদ্রাসা এলাকায় শিকদার ট্রেডার্সের পাটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত শিকদার ট্রেডার্সের মালিক ও স্থানীয় ব্যবসায়ী মো. সরুজ আলী শিকদার বলেন, রাতে বাড়িতে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ প্রায় ৩টার দিকে স্থানীয় নুরুল হক নামের একজন আমাকে মোবাইলে ফোন করে জানালে আমি দ্রুত ঘটানস্থলে উপস্থিত হয়ে গুদামে আগুন জ্বলতে দেখতে পাই।এসময় স্থানীয় এলাকাবাসি ও ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে আমার প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের ২৯৯ মণ ৩ কেজি পাট পুড়ে গেছে।

বিষষয়টি নিশ্চিত করে নান্দাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সাইদুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে আরও জানান, সেহেরীর সময় রাতে এই পাটের গুদামে আগুন লাগলে কাঠ পুড়ার শব্দে এবং ধোয়ার গন্ধে স্থানীয়রা টের পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।পরে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের গুদামের শাটার বন্ধ থাকায় আগুন নেবাতে অনেকটা বেগ পেতে হয়। পরে শাটার ভেঙে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আনা হয়। কিভাবে আগুন লেগেছে তা স্থানীয় কেউ বলতে পারেনি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে আসতে বিলম্ব হলে ওই এলাকায় অবস্থিত আরও কিছু ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনায় প্রায় অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়ে যেত, মহান আল্লার ইচ্ছায় ওই ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া গেছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.