× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টারের উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২৩, ০৯:২০ এএম

সাংস্কৃতিক রাজধানী ও স্বাধীনতার সূর্যোদয়ের জেলা কুষ্টিয়ায় ১৬ এপ্রিল বেলা ৩ টায় কুষ্টিয়া শহরের জেলা পরিষদ ডাকবাংলোতে ভারতের ভিসা সেন্টার বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ও ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের  মাহবুবউল আলম হানিফ এমপি  বলেন, ‘ভারত শুধু আমাদের মুক্তিযুদ্ধে এ দেশের মানুষকে আশ্রয় দেয়নি; দেশকে শত্রুমুক্ত করতেও সব ধরনের সহযোগিতা দিয়েছে। এ জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার এই বন্ধুত্বকে অটুট রাখতে বদ্ধপরিকর।’

এ সময় আরও বলেন, এখন থেকে ভারতীয় ভিসার জন্য অন্য কোথাও যেতে হবে না। কুষ্টিয়া জেলাসহ আশপাশের জেলার মানুষ  খুব সহজে এখানে  ভিসা পাবেন।  

ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা বলেন, এখন থেকে আপনারা কুষ্টিয়াতেই খুব সহজে ইন্ডিয়ার ভিসা প্রসেসিং করতে পারবেন। সেই সাথে খুবই অল্প সময়ের মধ্যে  সেবা গ্রহীতারা  ভিসা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসময় জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি'র  সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউসহ বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এই সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

এর আগে, কুষ্টিয়ার সুধী সমাবেশ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি'র নিকট জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কুষ্টিয়ায় ভারতের ভিসা সেন্টারের দাবী উত্থাপন করেন। সেই সময় তিনি আশ্বস্ত করে বলেছিলেন, কুষ্টিয়ায় ভিসা সেন্টার হবে। ভিসার জন্য এই জেলার মানুষকে আর হয়রানির শিকার হতে হবে না। শীঘ্রই  জেলাবাসীর প্রত্যাশা পূরণ হবে। রবিবার ছিল সেই মাহেন্দ্রক্ষণ। রবিবার থেকে কুষ্টিয়াসহ আশে পাশের ৫/৬ জেলার মানুষদের ভোগান্তি লাঘবের দিন আজ । চিকিৎসা, ব্যবসা বাণিজ্য, শিক্ষা, ভ্রমণসহ নানা প্রয়োজনে এখন ভারতে যেতে আর ভিসার জন্য কোন দূরদূরান্তে দৌড়ঝাঁপ করতে হবে না। বাড়ির খাবার খেয়ে, পায়ে হেঁটে যেয়ে ভিসার আবেদন করতে পারবেন।

এদিকে ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা বেলা সাড়ে ১২ টায় টায় শিলাইদহে পৌঁছান। দুপুর দেড়টাই  কুষ্টিয়া সার্কিট হাউজে অবস্থান করেন। বেলা  ৩ টায়  ভিসা সেন্টার উদ্বোধন করেন। ভিসা সেন্টার উদ্বোধন শেষে তিনি লালন একাডেমি পরিদর্শন করেন। সার্কিট হাউজে বিকাল সাড়ে ৪টা থেকে  সাড়ে  ৫ টায় পর্যন্ত ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।  ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.