× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কক্সবাজার সমুদ্র সৈকত

কক্সবাজার প্রতিনিধি

২৪ এপ্রিল ২০২৩, ০৭:৩২ এএম

সোমবার ছিল ঈদের তৃতীয় দিনে ভরপুর পর্যটকে প্রাণ ফিরে পেয়েছে কক্সবাজার সমুদ্র সৈকত। পর্যটক আসতে শুরু করেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। হোটেল মোটেল ব্যবসায়ীরা পর্যটক আসায় পুরোদমে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। 

আর সারা দিন তপ্ত রোদ। গরমে হাঁসফাঁস অবস্থা। সৈকতের বালিয়াড়িতে পা ফেলার জো নেই। তবুও দখিন হাওয়া ও সমুদ্রের নীলজলরাশি গরমের অস্বস্তি ভুলিয়ে দেয় পর্যটকদের।

দেশের মানুষের বেড়ানোর পছন্দের জায়গা বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার। বিশেষ দিন ও টানা ছুটিতে এখানকার পাহাড়-সমুদ্র, নদী ও ঝরনা দেখতে ভিড় করেন পর্যটকেরা। এ বছর রমজান মাসেই পড়েছে মহান স্বাধীনতা দিবস ও পয়লা বৈশাখ। যে কারণে এই দুই বিশেষ দিনেও পর্যটকের দেখা মেলেনি। তবে ঈদের দিন শনিবার থেকে পর্যটকেরা কক্সবাজারমুখী হয়েছেন।

এর আগে ঈদকে সামনে রেখে পর্যটকদের আকৃষ্ট করতে হোটেল-মোটেল, গেস্টহাউস ও রিসোর্টগুলো নান্দনিক সাজে প্রস্তুত করা হয়েছে। পর্যটন সংশ্লিষ্টরা জানান, ঈদের দিন থেকে হোটেল-মোটেল ও রেস্তোরাঁগুলো খুলেছে। আজ থেকে অধিকাংশ দোকানপাটও খুলেছে। গতকাল শনিবার সকাল থেকে সমুদ্র সৈকতের কলাতলী, সুগন্ধা ও লাবণি পয়েন্ট পর্যটক নামতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পর্যটকও বাড়তে থাকে। সকাল থেকে পাঁচ কিলোমিটার সমুদ্র সৈকতে অন্তত ৫০ হাজার পর্যটক নেমেছেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, বিভিন্ন বয়সের মানুষ সাগরের নোনাজলে গোসলে নেমেছেন। কেউ সৈকতে ঘোড়ায় চড়ে সমুদ্র দর্শন করছেন, কেউ আবার ওয়াটার বাইক ও বিচ বাইকে সৈকত দাপিয়ে বেড়াচ্ছেন। আবার কেউ কিটকটে (চেয়ার-ছাতা) গা এলিয়ে দিগন্ত ছোঁয়া নীলজলরাশিতে মজে আছেন। কেউ কেউ বালুচরে দাঁড়িয়ে প্রিয়জনদের এসব আনন্দঘন মুহূর্ত ক্যামেরা বন্দী রাখছেন। 

শহরের বাইরে পর্যটকেরা কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক ধরে দরিয়ানগর, হিমছড়ি, ইনানী, পাটুয়ারটেক ও টেকনাফ সৈকতে ছুটে বেড়াচ্ছে। এই সড়কে সমুদ্র সৈকত ছাড়াও আছে পাহাড়-ঝরনা, প্রাকৃতিক গুহা ও নানা দর্শনীয় স্থান। এ ছাড়া সাগরদ্বীপ মহেশখালী ও সোনাদিয়া, রামু বৌদ্ধ বিহার, চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক ও নিভৃতে নিসর্গে পর্যটকদের ভিড় বেড়েছে।

টুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান বলেন, ‘পর্যটকদের সার্বিক নিরাপত্তায় টুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। পর্যটকদের চাপ সামলাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.