× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফেনীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

ফেনী প্রতিনিধি

০৩ মে ২০২৩, ০৭:০৬ এএম

ফেনীতে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। বুধবার (৩ মে) সকালে এ উপলক্ষ্যে শহরের ডা. সাজ্জাদ মিলনায়তন থেকে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিলননয়তনে আলোচনা সভায় মিলিত হয়। এতে  প্রধান অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

বিশেষ অতিথি ছিলেন ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহের, শাহজালাল রতন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন, ডিবিসি টিভির প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূইঁয়া, কালের কন্ঠ’র প্রতিনিধি আসাদুজ্জামান দারা, দৈনিক অজেয় বাংলা সম্পাদক শওকত মাহমুদ, দৈনিক আমার ফেনী সম্পাদক জমির উদ্দিন বেগ, দৈনিক নয়া পয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারি ও দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভী।

ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম ফেনী জেলা শাখার সভাপতি শাহজালাল ভূঞার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোলায়মান হাজারী ডালিমের সঞ্চালনায় এতে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সুরঞ্জিত নাগ।

সভায় বক্তারা- অবাধ, মুক্তচিন্তা এবং মতপ্রকাশের অধিকার হচ্ছে মানবাধিকারের মূল কথা। এরই মধ্যে সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ডিজিটাল নিরাপত্তা আইন ভীতি তৈরি করেছে, যা সংবিধানের মৌলিক অধিকারেরও পরিপন্থী। এছাড়া স্বাধীন মতপ্রকাশকে বাধাগ্রস্ত ও সংকুচিত করতে পারে। আগামীর বাংলাদেশের স্বপ্ন আমরা দেখি তা বাস্তবায়ন করতে হলে মুক্ত বুদ্ধি চর্চার ও মতপ্রকাশের স্বাধীনতার কোনো বিকল্প নেই।

এছাড়া সংবাদ প্রকাশের জের ধরে ফেনীর সাবেক এসপি জাহাঙ্গীর আলম কর্তৃক জেলার ৪ সাংবাদিকে ১৩টি মামলার চার্জসীটে নাম জড়িয়ে দেওয়ার প্রতিবাদ জানিয়ে বক্তারা অবিলম্বে ওই  মামলাগুলো প্রত্যাহার করে সরকারের নিকট তাদের প্রত্যেককে গত চার বছরের খতি পরণ হিসেবে ৫০ লাখ টাকা করে দেওয়ার দাবী জানান। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.