× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘বাংলাদেশে উগ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে কাজ করে যাচ্ছে’

রংপুর ব্যরো

০৩ মে ২০২৩, ০৮:২৭ এএম

কমিউনিটি ও বিট পুলিশিংয়ের মাধ্যমে উগ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধ নিয়ে রংপুরে দিনব্যাপী কর্মশালা হয়েছে।

বুধবার (৩ মে) সকালে বাংলাদেশ পুলিশের এন্টিটেরোরিজম ইউনিট এবং জাতিসংঘের মাদক ও অপরাধ দমন কার্যালয়ের যৌথ উদ্যোগে নগরীর একটি হোটেল মিলনায়তনে কর্মশালায় বিট পুলিশ, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, মেট্রোপলিটন ও রংপুর রেঞ্জ পুলিশের কর্মকর্তারা এতে অংশ নেন। 

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রংপুর রেঞ্জের ডিআইজি মোহাঃ আব্দুল আলীম মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এন্টিটেরোরিজম ইউনিটের ডিআইজি মো. মনিরুজ্জামান, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে কমান্ড্যান্ট বাসুদেব বনিক, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা। 

স্বাগত বক্তব্য রাখেন, এন্টিটেরোরিজম ইউনিট সিলেট কার্যালয়ের অতিরিক্ত ডিআইজি হেমায়েতুল ইসলাম। মাল্টিমিডিয়া উপস্থাপন করেন, জাতিসংঘের মাদক ও অপরাধ দমন কার্যালয়ের অফিসার ইনচার্জ শাহ মো. নাহিয়ান।

 কর্মশালায় প্রধান অতিথি রংপুর রেঞ্জ ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ বলেন, গত ২০ বছর ধরে জাতিসংঘের মাদক ও অপরাধ দমন কার্যালয় বাংলাদেশে উগ্রবাদ ও জঙ্গীবাদ প্রতিরোধে কাজ করে যাচ্ছে। দক্ষিণ এশিয়ার ৬টি দেশে এনিয়ে তারা কাজ করছে। সফট অ্যাপ্রোচের ভিত্তিতে দেশে তৃণমূল পর্যায় থেকে উগ্রবাদ ও জঙ্গীবাদ প্রতিরোধে পুলিশের এন্টিটেরোরিজম ইউনিট কমিউনিটি ও বিট পুলিশিংকে কাজে লাগাতে এ উদ্যোগ গ্রহণ করেছে। 

তাই উগ্রবাদ ও জঙ্গীবাদ প্রতিরোধে দূর্বলতা, চ্যালেঞ্জ ও ভবিষ্যত করনীয় নিয়ে আমাদের কর্মপন্থা তৈরি করতেই এ কর্মশালার আয়োজন। অস্থিতিশীল পরিবেশ তৈরী না হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। দেশ উন্নতির দিকে ধাবিত হবে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.