× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিরাজগঞ্জে জাল টাকাসহ আটক ১

সিরাজগঞ্জ প্রতিনিধি

১১ মে ২০২৩, ০৮:১১ এএম

সিরাজগঞ্জে বিপুল পরিমান জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গতকাল বুধবার সকাল পৌনে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোষী ইউনিয়নের মাটিকুরা গ্রামে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ফরিদুল ইসলাম (২১) নামের এক জাল টাকা তৈরির কারবারিকে গ্রেফতার করা হয়। 

এসময় ফরিদুলের দেয়া তথ্য অনুযায়ী তার নিজ বাড়ি থেকে ৪,৫৬,০০০ (চার লক্ষ ছাপান্ন হাজার) টাকার জাল নোট সহ জাল টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। 

১১ মে দুপুর ১২ টায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ সামিউল আলম এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রায় দেড় বছর যাবত ফরিদুল জাল টাকা কারবারির সাথে জড়িত ছিল। আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে জাল টাকার চাহিদা বেশি থাকায় প্রায় ২ কোটি জাল টাকা ছাপানোর টার্গেট নিয়েছিল। 

তিনি আরও জানান, আটককৃত আসামী এসব জাল টাকা তৈরি করে সিরাজগঞ্জের আশ-পাশের জেলাগুলোতে স্বল্প মূল্যে বিভিন্ন পার্টির কাছে বিক্রি করতো। আসন্ন ঈদ উল আযহাকে সামনে রেখে এই চক্রের দুই কোটি টাকা ছাপানোর লক্ষ্য ছিলো।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সার্বিক আইনানুগ প্রস্তুতি শেষে বিজ্ঞ আদালতে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.