× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আসছে ঘূর্ণিঝড় মোখা: কলাপাড়ায় মাঠ মহড়া ও সুরক্ষা সরঞ্জাম বিতরণ

পটুয়াখালী প্রতিনিধি

১১ মে ২০২৩, ০৮:২৭ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় আসন্ন ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা গুড নেইবরস ডিআরআর প্রকল্প এর আওতায় উপজেলার ডালবুগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে মাঠ মহড়া ও সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিকেলে উপজেলার ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ইউপি চেয়ারম্যান দেলোয়ার সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্থাটির ৪ জন জাপানি প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এসময় দুর্যোগের প্রস্তুতি,দুর্যোগের সময় এবং দুর্যোগ পরবর্তী সমস্ত পদক্ষেপ মাঠ মহড়ার মাধ্যমে প্রদর্শন করা হয়।কর্মসূচিতে ডালবুগঞ্জ ইউনিয়নের আওতাধীন বিভিন্ন সম্প্রদায়ের লোকজন অংশ নেন।

ইউনিয়নের ১১ টি গ্রামের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জন্য লাইফ জ্যাকেট, গামবুট, মেগাফোন, হুইসেল এবং রেডিওর মতো সহায়ক উপকরণও বিতরণ করা হয়েছে।

অফিস সূত্রে জানা গেছে, প্রতিটি কমিটি ৯ জন সদস্য নিয়ে গঠিত। প্রতিটি কমিটিতে ৯টি লাইফ জ্যাকেট, ৯জোড়া গামবুট, ৯টি হুইসেল, ২টি মেগাফোন এবং ১টি রেডিও পেয়েছে। প্রতিটি উপকরণ কমিউনিটিতে প্রাথমিক সতর্কতা বার্তা ছড়িয়ে দিতে অনেক সাহায্য করবে। সমস্ত ভিডিএমসি সদস্যরা আসন্ন ঘূর্ণিঝড় মৌচাকে মোকাবেলা করার জন্য কঠোর পরিশ্রম করতে সম্মত এবং পৃথক সম্প্রদায়ের জন্য নিরাপদ জীবন, আবহাওয়া এবং গবাদি পশু।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.