× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মরদেহ দিতে ১৪ দিন পর বিএসএফের চিঠি

১৯ মার্চ ২০২২, ০৪:৩২ এএম

ফাইল ছবি

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত লিটন হোসেনের মরদেহ ফেরত দিতে পতাকা বৈঠকের জন্য বিজিবিকে চিঠি দিয়েছে বিএসএফ।

উপজেলার জয়পুর সীমান্তের নো ম্যানস ল্যান্ডে বাংলাদেশ সময় শনিবার (১৯ মার্চ) বিকেল ৩টার দিকে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকটি হবে। বিজিবির প্রাগপুর কোম্পানি কমান্ডার আমজাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ শনিবার সকালে তারা পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠিয়েছে।’

৫ মার্চ রাতে দৌলতপুরের বিলগাথুয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে নিহত হন বিলগাথুয়া মাঠপাড়ার আকবর আলী বিশ্বাসের ছেলে লিটন। ৩৫ বছর বয়সী এ যুবকের মরদেহ ভারতের হোগলবাড়িয়া থানায় নিয়ে যায় বিএসএফ।

প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুজ্জামান জানান, লিটন ভারত থেকে মালামাল নিয়ে বিলগাথুয়া সীমান্ত দিয়ে রাতে ফিরছিলেন।

ঘটনার পর দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবীদ হাসান বলেন, ‘ভারতের হোগলবাড়িয়া থানা থেকে ফোন করে তাকে নিশ্চিত করা হয়েছে মরদেহটি সেখানে আছে। হোয়াটস অ্যাপে তারা মরদেহের ছবিও পাঠায়। পরে নিহতের বাড়ি বিলগাথুয়া মাঠপাড়ায় গিয়ে তার জাতীয় পরিচয়পত্রের সঙ্গে ছবির মিল পাওয়া যায়।’

পরে মরদেহ কীভাবে হস্তান্তর হবে এ বিষয়ে দুইদিন পর একবার বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়। ময়নাতদন্ত শেষে মরদেহ বিজিবির কাছে হস্তান্তরের কথা ছিল।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.