× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাঘায় বিজয় দিবস উদযাপন; সাবেক মেয়রের র‍্যালিতে জনতার ঢল

১৭ ডিসেম্বর ২০২১, ০৭:১৮ এএম

বাঘা প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহীর বাঘায়  সাবেক মেয়র ও জেলা আওয়ামীলীগের অন‍্যতম সদস‍্য আক্কাস আলীর নেতৃত্বে  বিজয় দিবসের উৎসব র‍্যালি পরিণত হয়ে যায় অঘোষিত জনসভায়। বৃহস্পতিবার  নিজ বাড়ি থেকে র‍্যালী শুরু হয়ে নারায়ণপুর বাজার হয়ে বাঘা শাহদৌলা সরকারি কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। পরে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে  পুস্পস্তবক অর্পণ করে   স্বাধীনতার মহানায়ক জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময়  শহীদ মিনার চত্বরে এক সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া করা হয়।

এদিন সকালে হাতে হাতে জাতীয় পতাকা। গায়ে পতাকা সদৃশ টি শার্ট। মাথায় ফিতা। সবার মাঝেই বিরাজমান বিজয় দিবস উদযাপনের উন্মাদনা। নেচে গেয়ে ঢোল তবলার  সমন্বয়ে জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। প্রচণ্ড শীত উপেক্ষা করে ঘর থেকে মানুষ বেরিয়ে আসেন জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে। মুহূর্তের মধ্যেই  হাজারো জনতার  ঢল নামে বিজয় র‍্যালিতে।  

আলোচনায় বীর মুক্তিযোদ্ধা উপজেলা পরিষদের  সাবেক  ভাইস চেয়ারম্যান শফিউর রহমান শফি বলেন, 

বিগত বছর গুলোতে এভাবে হাজার হাজার জনতার স্বতস্ফুর্ত  অংশগ্রহণে এমন  বিজয় র‍্যালি  ইতপূর্বে  কখনও হয়নি। সাবেক মেয়র আক্কাস আলীর  জনপ্রিয়তা  সত‍্যিই প্রসংশনীয়। মানুষ আজ স্বতস্ফুর্ত ভাবে তাঁর ডাকে সারা দিয়েছেন। হাতে হাতে বর্ণিল শোভাযাত্রা জুড়ে ছিল ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান আর বিজয়ের গান।

পোশাকেও ছিল লাল-সবুজের সরব উপস্থিতি। বাতাসে ছিল মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক গানের কথা। তরুণ-তরুণীদের গালে-কপালে রংতুলির আঁচড়ে স্থান পেয়েছে জাতীয় পতাকা। এ যেন সদ‍্য বিজয়ের জাতীয় পতাকার লাল-সবুজের  জয়ল্লাস। সব বয়সের মানুষের উপস্থিতিতে র‍্যালীটি এলাকাবাসীকে মুগ্ধ করে।

এ সময়  আক্কাস আলী বলেন, যে নেতার জন্ম না হলে জন্ম হতোনা স্বাধীন বাংলার। সেই মহান নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলার রাখাল রাজা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।   যিনি তাঁর জীবদ্দশায় অনেক নিপিরন নির্যাতন সহ‍্য করে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই সংগ্রাম করেছেন। তাঁর মহানভবতায় ও  ত‍্যাগ তিতিক্ষার বিনিময়েই ৭১ এর  বিজয়। তারই ধারাবাহিকতায় আজকের এই ৫০ তম  বিজয় দিবস। আমাদের প্রত‍্যেকের উচিৎ  মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে আরও বেশি অবদান রাখা, দেশ ও জাতিকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।  তবেই গড়ে উঠবে  বঙ্গবন্ধুর বিপ্লবের সোনার বাংলা। সংক্ষিপ্ত বক্তব্য শেষে বাঘা উপজেলা চত্বরের শহীদ মিনার ও পুরাতন বাসস্ট্যান্ডে বঙ্গবন্ধুর মূর‍্যালে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে ছাতারি হয়ে  সাবেক মেয়রের বাসায় গিয়ে র‍্যালিটি শেষ হয়।

এ সময় অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন, আমিরুল ইসলাম প্রভাষক শাহদৌলা  সরকারি কলেজ, বাঘা,

শ্রীকৃষ্ণ কুমার পান্ডে, সভাপতি ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ, সাবেক কাউন্সিলর, বাঘা, পৌরসভা, সাইফুল ইসলাম টগর, ৩নং ওয়ার্ড কাউন্সিলর বাঘা পৌরসভা, সেলিম রেজা, সাধারণ সম্পাদক, ১ নম্বর ওয়ার্ড বাঘা উপজেলা আওয়ামী লীগ, জাহাঙ্গীর আলম (শ্যাম্পু) সভাপতি, প্রজন্ম লীগ বাঘা উপজেলা।

সাইফুল ইসলাম রবি , সাধারণ সম্পাদক প্রজন্মলীগ বাঘা উপজেলা শাখা,মাইনুল ইসলাম মুক্তা, সাবেক সভাপতি বাঘা উপজেলা ছাত্রলীগ, ও যুবলীগ নেতা সাইফুল ইসলামসহ আরও অনেকে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.