× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গাছ পড়ে নারী চা শ্রমিক নিহত, আহত অর্ধশতাধিক

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার

১৪ মে ২০২২, ০৭:৫৮ এএম

দুর্ঘটনায় আহত দুই চা শ্রমিক। ছবি: সংবাদ সারাবেলা

অতি বৃষ্টির কারণে টিলার মাটি নরম হয়ে শনিবার (১৪ মে) সকালে রাজনগরের মাথিউরা চা বাগানে একটি বড় রাবার গাছ নারী চা শ্রমিকবাহী ট্রাকে উপর পড়ে যাওয়ায় ভয়াভহ দুর্ঘটনা ঘটেছে। এতে মাথিউরা চা বাগানের শ্রমিক শান্তি রানী (৩০) নিহত হন এবং অর্ধশতাধিক নারী  চা শ্রমিক আহত হন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্যদের মধ্যে ১০ জন সদর হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

রাজনগর উপজেলার টেংরা ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সত্য নারায়ণ নাইডু সংবাদ সারাবেলাকে জানান, আজ শনিবার সকাল আনুমানিক ১০টার দিকে ৫০ থেকে ৬০ জন নারী চা শ্রমিক একটি ট্রাকে করে বাগানের ৮৪ নম্বর সেকশনের  লাল টিলায়  চা পাতা চয়ন করতে যাচ্ছিলেন।

এসময় অতিবৃষ্টিতে টিলার মাটি নরম থাকায় হঠাৎ একটি বড় রাবার গাছ নারী শ্রমিকদের বহনকারী ট্রাকের ওপর উপর পড়ে। এতে ৫০ থেকে ৫৫ জন নারী চা শ্রমিক আহত হন। আহতদের মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর আধুনিক হাসপাতাল নিয়ে আসলে তাদের মধ্যে ৫  জনের আঘাত গুরতর হওয়ায় তাদের তাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

পথিমধ্যে শামতি রানী মারা যান। আরও ২/৩ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। 

মাথিউরা চা বাগানের সিনিয়র সহকারী ব্যবস্থাক আশরাফ সিদ্দিকী শান্তি রানী মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে সংবাদ সারাবেলাকে বলেন দূরের সেকশনে কাজে গেলে আমরা শ্রমিকদের গাড়িতে করে পাঠাই। গত কয়েকদিন প্রচুর বৃষ্টি হয়েছে। এতে টিলার মাটি নরম হয়ে গেছে। নারী চা শ্রমিকেদের বহনকারী ট্রাক ঘটনাস্থলে গেলে রাবার গাছটি তাদের গাড়ির উপর পড়ে এ দুর্ঘটনা ঘটে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.