× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মতলবে ৩ টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ, ১ টি সিলগালা

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

২৮ মে ২০২২, ০৮:১৩ এএম

মতলব উত্তরে ৩টি ক্লিনিক ও ডায়াগণষ্টিক সেন্টার বন্ধ, ১ টি সিলগালা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ৪ টি ক্লিনিক ও ডায়াগণষ্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

শনিবার (২৮ মে) অভিযান চালিয়ে লাইসেন্স ও অন্যান্য কাগজপত্র না থাকায় ওই প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান।

গত ২৬ মে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগণষ্টিক সেন্টার ৭২ ঘন্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ওই নির্দেশনায় মতলব উত্তরে অভিযান চালান স্বাস্থ্য কর্মকর্তা।

উপজেলার ছেংগারচর বাজারস্থ ছেংগারচর পেইন ক্লিনিক ও ফিজিওথেরাপী সেন্টার, মর্ডান ডেন্টাল কেয়ার ও দি ইবনে সিনা ডায়াগণষ্টিক সেন্টার বন্ধ ঘোষনা করা হয়। তবে লাইসেন্স ও কাগজপত্র অনুমোদন করে কর্তৃপক্ষের কাছে প্রতিয়মান করলে আবার পূণরায় চালু করতে পারবে।

এদিকে ছেংগারচর বাজারে হাড়ভাঙ্গা চিকিৎসালয়ের লাইসেন্স ও কাগজপত্র না থাকায় সীলগালা করে দেওয়া হয়েছে। এছাড়াও এই বাজারে অবস্থিত আরো ৫ টি ডায়াগণষ্টিক সেন্টার ও হাসপাতালের কাগজপত্র যাচাই বাছাই করা হয়। ওইগুলোর লাইসেন্স ও সবকিছু ঠিক থাকায় চালু থাকবে বলেও জানা গেছে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আসাদুজ্জামান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করছি। (শনিবার) ৯ টি ক্লিনিক, ডায়াগণষ্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালানো হয়েছে। ৩ টির কাগজপত্র না থাকায় বন্ধ ঘোষনা করা হয়েছে। আর ১ টির লাইসেন্স না থাকায় সিলগালা করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.