× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

করোনা মোকাবিলায় রাজনৈতিক দলগুলোর অভিন্ন অবস্থান চাই

১২ জানুয়ারি ২০২২, ০৪:৫৭ এএম

দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষিতে এটি প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার। এই বিধি-নিষেধে বাস-ট্রেনে আবার অর্ধেক যাত্রী নিয়ে চলবে। উন্মুক্ত স্থানে যে কোনো সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান কিংবা রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধসহ নানা বিধিনিষেধ পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১৩ জানুয়ারি বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই বিধিনিষেধ জারি করেছে। এখন এই বিধিনিষেধ জারির বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সন্দেহ প্রকাশ করে বলেছেন, শুধু বিএনপির সভা-সমাবেশ ঠেকাতেই বিধিনিষেধ জারি করা হয়েছে কি না, তা নিয়ে জনগণের প্রশ্ন রয়েছে। এই বক্তব্যের পক্ষে যুক্তি হিসেবে তিনি বলেন, সরকারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। ১৪৪ ধারা ভেঙে সভা-সমাবেশে যোগ দিতে শুরু করেছে। এতেই সরকার আতঙ্কিত হয়ে পড়েছে।

রিজভীর ভাষ্য, যতই চক্রান্তের জাল ফেলা হোক না কেন, এই ‘অবৈধ সরকারের’ পতন ঠেকানো যাবে না। মামলা দিয়ে, সাজা দিয়ে, বিধিনিষেধ নিয়ে, চক্রান্ত করে জনগণকে দাবিয়ে রাখা যাবে না। গতকাল মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী। রিজভীর এই সন্দেহ যে অমূলক এবং সরকার ও ক্ষ্মতাসীন দলকে অযৌক্তিকভাবে রাজনৈতিক চাপের মধ্যে রাখার জন্যই এ ধরনের বক্তব্য দেওয়া হচ্ছে তার বড় প্রমাণ হচ্ছে খোদ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সস্ত্রিক করোনায় আক্রান্ত হয়েছেন। বরং বিএনপির মহাসচিবের করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে জনগণের কাছে আরও পরিষ্কার হবে যে সরকার করোনার বিপদ রোধে বিধিনিষেধ দিয়ে যথার্থ কাজ করেছেন। গতকাল অনলাইন গণমাধ্যমে খবর বের হয়েছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তাঁর স্ত্রী রাহাত আরা করোনায় সংক্রমিত হয়েছেন। দুজনই বর্তমানে তাঁদের উত্তরার বাসায় আছেন। এদিকে মঙ্গলবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির নেতা-কর্মীদের নামে অকারণে মামলা হয়নি। তাঁরা হামলা, অগ্নিসংযোগসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন বলেই মামলা হয়েছে।

করোনা নিয়ে রাজনীতি নয়। করোনা মোকাবিলায় রাজনৈতিক দলগুলোর অভিন্ন অবস্থান চাই। রাজনৈতিক দলের প্রধান উদ্দেশ্যই হওয়া জনগণের কল্যাণ সাধন করা। আওয়ামী লীগের রাজনীতিকে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা উচিত বিএনপির। ‘করোনা’কে বিরোধিতার ঢাল বা অস্ত্র হিসেবে ব্যবহার করে বিএনপি যদি রাজনীতি করে তাহলে সেটি জনগণের কাছে অপরাজনীতি হিসেবেই প্রতীয়মান হবে।  


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.