× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাবিতে সিনেমাটিক স্টাইলে ছিনতাই!

রাজশাহী প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২২, ০০:২২ এএম

রিক্সায় যাচ্ছে দুই বান্ধবী। পেছন থেকে বাইক আরোহী এসে রিক্সায় থাকা এক বান্ধবীর ব্যাগ টান দিয়ে নিয়ে গেলো। এমন দৃশ্য সচরাচর বাংলা সিনেমায় দেখা যায়। তবে এবার সিনেমায় নয় বাস্তবে এমন ঘটনা ঘটেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাত ৮টায় রিক্সাযাত্রী এক ছাত্রীর ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে মোটরসাইকেল আরোহী দুই ছিনতাইকারী। তবে ছিনতাইকারীরা ব্যর্থ হয়। এর আগে একই স্টাইলে প্যারিসরোড থেকে এক ছাত্রীর ব্যাগ কেড়ে নেয় ছিনতাইকারী বাইক আরোহী। ঘটনার প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী শিক্ষার্থীর বন্ধু আইবিএ সান্ধ্যকালীন ব্যাচের শিক্ষার্থী ফাহিম আহমেদ বলেন, তিনি ও তার বান্ধবী কাজলা থেকে রিকশাযোগে বিনোদপুরে যাচ্ছিলেন। 

রিক্সা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাছাকাছি পৌছালে নম্বরবিহীন একটি মোটরসাইকেলে হেলমেট বিহীন দুইজন ছিনতাইকারী এসে রিক্সায় বসা তার বান্ধবীর ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ব্যাগ নিয়ে টানাটানি ও হাতাহাতির এক পর্যায়ে ছিনতাইকারীরা ব্যর্থ হয়ে পালিয়ে যায়। এসময় আশেপাশে থাকা মানুষজন তাদের উদ্দেশ্যে হৈ চৈ করলেও প্রত্যক্ষভাবে সাহায্যার্থে এগিয়ে আসেনি কেউ। সেসময় উপস্থিত থাকা অন্য মোটরসাইকেল যাত্রীরা ইচ্ছা করলে ছিনতাইকারীদের ধরতে পারতেন বলে জানান তিনি।

এবিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, বিষয়টা তিনি জানতে পেরেছেন। তবে এবিষয়ে কোনো লিখিত অভিযোগ পাননি। এদিকে সোমবার বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সংলগ্ন ফ্লাইওভারের নিচে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সেলিম আল বাচ্চু নামের দ্বিতীয় বর্ষের আরেক শিক্ষার্থী ছিনতাই চেষ্টার শিকার হয়েছে বলে জানা গেছে। সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, ছিনতাইয়ের শিকার ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের একজন শিক্ষার্থী আমার কাছে সোমবার রাতে স্বশরীরে এসেছিল। তার অভিযোগের প্রেক্ষিতে আমরা রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং চন্দ্রিমা থানা পুলিশকে বিষয়টি জানিয়েছি। আর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটা ছিনতাই চেষ্টার ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। তবে এবিষয়ে কোনো লিখিত অভিযোগ পাইনি।

প্রক্টর আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করেছি। খুব শীঘ্রই তা বাস্তবায়ন করা হবে। পাশাপাশি চারুকলা ও কৃষি অনুষদ সংলগ্ন গেইটে কয়েকদিনের মধ্যে পুলিশ ফাঁড়ি স্থাপন করা হবে।বর্তমানে এই প্রক্রিয়াটি চলমান রয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.